• ঢাকা
  • বুধবার, ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী

রাত ৩:৫৮

৯৯৯ কল দিয়ে হাকিমপুরে বাল্যবিবাহ রোধের আহবান


হিলি (দিনাজপুর) সংবাদদাতা : ৯৯৯ কল দিয়ে দিনাজপুরের হাকিমপুরে (হিলি) বাল্যবিবাহ রোধে প্রস্তুতি গ্রহন করতে হবে বলে আহবান জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন। মেয়েদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য, সুষম খাবার ও পুষ্টি বিষয়ক এ অনুষ্ঠানে আলোচনা হয়।

হাকিমপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে স্বাস্থ্য শিক্ষা প্রোগ্রামের আওতায় সোমবার দুপুরে হাকিমপুর পাউশগাড়া ফাজিল মাদ্রাসার হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার সহকারী অধ্যক্ষ তাইজুল ইসলামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, ভাইসচেয়ারম্যান পারুল নাহার, ইউপি চেয়ারম্যান মোকলেছুর রহমান, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মামুনুর রশীদসহ অনেকে।

সভায় বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি কোন বাবা মা প্রাপ্ত বয়স্ক হওয়ার আগেই বাল্যবিবাহ দিতে চাইলে তাকে বোঝানোসহ এতেও না হলে ৯৯৯ এ কল দিয়ে বাল্যবিবাহ বন্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়। এছাড়াও মেয়েদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য, সুষম খাবার ও পুষ্টি বিষয়ক খাবার সম্পর্কে নানারকম পরামর্শ প্রদান করা হয়। সেই সাথে এসব বিষয়ের কুফল সম্পর্কে সচেতন করতে প্রজেক্টরের মাধ্যমে নাটিকা দেখানো হয়।