• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১:০০

৪টি অন্ধকার রেস্টুরেন্ট থেকে ছাত্র-ছাত্রী আটক


চট্টগ্রাম চকবাজার থানাধীন (৪টি) ডার্ক রেস্টুরেন্টের গোপনীয় ছোট ছোট অন্ধকার কক্ষ থেকে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া বেশকিছু ছাত্র-ছাত্রীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর) বিভাগ।

সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) পিযুষ চন্দ্র দাস, বলেন, (৪ সেপ্টেম্বর) মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের (৪টি) টিমকে দিয়ে চকবাজার থানাধীন মোড়স্থ আড্ডা, ড্রীমস, প্যারাডাইজ ও ফেইসবুক” নামীয় রেস্টুরেন্টগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালীন দেখা যায় রেস্টুরেন্টগুলোতে বিশেষ কায়দায় তৈরি ছোট ছোট কক্ষ অন্ধকার ও গোপনীয়। এসব কক্ষে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত ছাত্র ছাত্রীরা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় ফাঁকি দিয়ে বন্ধু-বান্ধুবীদের নিয়ে বর্ণিত রেস্টুরেন্টগুলোতে মূল্যবান সময় নষ্ট করছিল।

এসব আলো-আঁধারি রেস্টুরেন্টগুলোতে বিভিন্ন ধরনের অশ্লীল কার্মকান্ডে লিপ্ত হওয়ার সুযোগ পায় ছাত্র-ছাত্রীরা এবং রেস্টুরেন্ট কর্তৃপক্ষ এ ধরনের অশ্লীল কর্মকান্ডের সুযোগ দিয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

আটককৃত ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের বিষয়টি বিবেচনায় নিয়ে তাদেরকে অভিবাবকের নিকট হস্থানান্তর করা হয়। রেস্টুরেন্ট মালিকদের ভবিষ্যতে এ ধরনের অসামাজিক কার্যকলাপ হতে বিরত থাকা ও মিনি আলো-আঁধারি এবং কেবিনযুক্ত রেস্টুরেন্টের ব্যবসা না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তীতে এ ধরনের রেস্টুরেন্টে ব্যবসা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।