ঢাকা শনিবার, ২৫শে মে, ২০১৯ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

সন্ধ্যা ৬:০০
জাতীয়টপ স্লাইড

২২ মে থেকে , প্রতিদিন বিক্রি হবে ৭০ হাজার ট্রেন টিকেট

রোজার ঈদের আগে ২২ মে থেকে প্রতিদিন ৯৫টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি হবে; যা চলবে ২৬ মে পর্যন্ত।রেলের ঈদ যাত্রার প্রস্তুতি নিয়ে বুধবার ঢাকায় রেল ভবনে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ৫ জুন রোজার ঈদের সম্ভাব্য দিন ধরে তারা ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত টিকেট বিক্রির সময়সূচি ঠিক করেছেন।

২২ মে বিক্রি হবে ৩১ মের ট্রেনের টিকেট। এভাবে ২৩ মে বিক্রি হবে ১ জুনের, ২৪ মে বিক্রি হবে ২ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের এবং ২৬ মে বিক্রি হবে ৪ জুনের ট্রেনের টিকেট।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ফুলবাড়িয়া পুরাতন রেলভবন, বনানী রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন এবং তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।
রেলমন্ত্রী বলেন, “কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী ট্রেনের, বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী আন্তঃনগর ট্রেন, বনানী রেলওয়ে স্টেশন থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট এবং ফুলবাড়িয়া পুরাতন রেলভবন থেকে কিশোরগঞ্জ ও সিলেটগামী সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হবে।”
মন্ত্রী জানান, প্রতিদিন ঢাকা থেকে প্রায় সাতাশ হাজার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এর অর্ধেক বিক্রি হবে কাউন্টারে, বাকি টিকিট পাওয়া যাবে অনলাইনে।
সব মিলিয়ে সারাদেশে ঈদ উপলক্ষে প্রতিদিন ৯২টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি করা হবে জানান তিনি।ঈদের আগে প্রতিদিন সবমিলিয়ে প্রায় দুই লাখ ৯০ হাজার যাত্রী বহনের পরিকল্পনা সাজিয়েছে রেলওয়ে।