• ঢাকা
  • মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩১

হাসিনার সঙ্গে সোনিয়া-মনমোহনের সাক্ষাত


আন্তর্জাতিক ডেস্ক: ভারতের নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি সোনিয়া গান্ধী ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।
রবিবার (৬ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১২টার দিকে নয়াদিল্লির তাজমহল হোটেলে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন সোনিয়া গান্ধী ও মনমোহন সিং।
এ সময় দুই নেতা সৌহার্দ্য বিনিময়ের পাশাপাশি বিভিন্ন ইস্যুতে কথা বলেন। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসীন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান সোনিয়া এবং মনমোহন। প্রশংসা করেন তাঁর নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের।
সাক্ষাতে সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।
বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী তাদের পুরোনো স্মৃতিচারণ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার ও দেশটির জনগণের অবদানের কথা স্মরণ করেন। রাজনীতিতে আসায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

নতুন কাগজ/আরকে

সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফর এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘ইন্ডিয়া ইকোনোমিক সামিট’ এ যোগ দিতে গত (৩ অক্টোবর) নয়াদিল্লি সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফর শেষে আজ (রোববার) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরবেন।