• ঢাকা
  • সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:২৮

হাবিবের ডাক পেলেন সালমা


বিনোদন ডেস্ক: লোকগান দিয়েই সংগীত পরিচালক হাবিব ওয়াহিদের রাজকীয় যাত্রা। একই ঘরানার গান দিয়ে জনপ্রিয়তার সবটুকু আহরণ করেছেন রিয়েলিটি শো থেকে উঠে আসা কণ্ঠশিল্পী সালমা।
দীর্ঘদিন তারা সংগীত ইন্ডাস্ট্রিতে থাকলেও একসঙ্গে কাজ করা হয়নি একবারও। তাই অন্য অনেক শিল্পীর মতো হাবিবের ডাকের অপেক্ষায় ছিলেন সালমাও।
এবার সেই ডাকটি এলো। সোমবার (৩০ সেপ্টেম্বর) হাবিবের স্টুডিওতে মুখোমুখি বসলেন সালমা। হাবিব আগেই একটি গানের কথা-সুর বুনে রেখেছেন। সালমা সেটিতে ডেমো ভয়েস দিলেন। এরপরই সালমাকে নিয়ে গান করার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন হাবিব। গানটির শুরুটা এমন, ‘দূর অজানায় থাকো তুমি, পাই না তোমার দেখা’। ‘তোমার অপেক্ষায়’ নামের এই গানটি লিখেছেন অমিতা কর্মকার। এটিও লোক আঙ্গিকের গান।
হাবিব বলেন, অবশেষে সালমার জন্য গান করছি। এটি চূড়ান্ত। ডেমো ভয়েস নিলাম। একটা ভিডিও কনসেপ্টও ঠিক করলাম। চলতি মাসের শেষ নাগাদ আশা করছি কাজটি শেষ করতে পারবো।’
সালমা বললেন, ‘বাংলা গানের নতুন ধারা সৃষ্টি করেছেন হাবিব ভাই। খুব ইচ্ছে ছিল তার সঙ্গে কাজ করার। অবশেষে সেই আশা পূরণ হচ্ছে। অনেক সুন্দর একটি গান হবে এটি। আশা করি সবার ভালো লাগবে।
সালমা প্রসঙ্গে হাবিব বলেন, গলা দিয়ে নয়, হৃদয় থেকে গাওয়া একজন শিল্পী সালমা। তার কণ্ঠে বিচ্ছেদের সুর হৃদয়ে লাগে। ডেমো ভয়েস নেওয়ার পর সেটি আবারও টের পেলাম।

নতুন কাগজ/আরকে