• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৮

হবিগঞ্জে ব্যবসায়ীকে মিথ্যা মামলায় হয়রাণির অভিযোগ


হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে এক ব্যবসায়ীকে মিথ্যা মামলা দিয়ে হয়রাণির অভিযোগ উঠেছে। ডাকাতির মামলা দিয়ে তাকে ২৮ দিন কারাগারে আটক রাখা হয়। হামলা চালিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করা হয়েছে।

রোববার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন শায়েস্তাগঞ্জ বিরামচর এলাকার ওয়ার্কশপ ব্যবসায়ী আতিকুর রহমান আফজল।

অভিযোগে তিনি উল্লেখ করেন, প্রায় ১৯ মাস পূর্বে তিনি ওই এলাকার বাসিন্দা জহুর হোসেনের নিকট থেকে তার মালিকানাধীন দোকান ঘর মাসে ৭ হাজার টাকা ভাড়ায় নেন। জামানত বাবদ দেন ১ লাখ টাকা। ২০২২ সাল পর্যন্ত দোকানটি ভাড়ার জন্য ৩শ’ টাকার স্ট্যাম্পে ভাড়ানামা চুক্তি হয়।

সম্প্রতি তিনি দোকানটি বিক্রির জন্য স্থানীয় শফিক মিয়া নামে এক ব্যক্তির সাথে বায়নানামা করেন। এর প্রেক্ষিতে কয়েকদিন পূর্বে শফিক মিয়া এসে ওই ব্যবসায়ীর নিকট ঘরের ভাড়া দাবি করেন। কিন্তু তিনি তা দিতে অপারগতা প্রকাশ করেন। এ নিয়ে তাদের মাঝে কথা কাটাকাটি হয়। এর জের ধরে শফিক মিয়া তার বিরুদ্ধে ডাকাতি মামলা দেন।
পুলিশ তাকে আটক করে কারাগারে পাঠালে তিনি ২৮ দিন কারাভোগ করেন।

বিষয়টি তিনি দোকান মালিক, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ স্থানীয় নেতৃবৃন্দকে অবহিত করেন। পরে শফিক মিয়া ক্ষিপ্ত হয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করেন। তাকে আরও মামলা দেয়ার হুমকি দেন বলেও তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন।