• ঢাকা
  • শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী

দুপুর ১:৩৭

হবিগঞ্জে থিয়েটার অনার্য-এর নাটক ‘অমর কাব্যের কবি’ মঞ্চস্থ


হবিগঞ্জ প্রতিনিধি : ছোট বড় প্রায় চল্লিশজন নাট্যকর্মীর অপূর্ব মনোমুগ্ধকর কোরিওগ্রাফ, গান, কবিতার সমন্বয়ে যেনো ইতিহাস ঐতিহ্যের এক সম্পূর্ণ বাংলাদেশ হেঁটে যায় দর্শকের সামনে। পলকহীন দৃষ্টিতে দর্শক দেখে ৫২’ এর ভাষা আন্দোলন থেকে ৭৫’ এর সেই ভয়াল রাত, দর্শক একাত্ম হয় বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলার সাথে। জাতি ধর্ম নির্বিশেষে সুষম বন্টনের যে বাংলাদেশ বেঁচে থাকে আমাদের আগামীর প্রত্যাশায়।

শোকের মাস আগস্টে এক অন্যরকম সন্ধ্যা উপহার দিলো হবিগঞ্জের প্রথম রেপার্টরি থিয়েটার ‘থিয়েটার অনার্য’। রেপার্টরি থিয়েটার পেশাদারিত্বের চেষ্টায় গঠিত একটি থিয়েটার ধারণা। এ্যামেচার থিয়েটার চর্চার পাশাপাশি এই পেশাদারিত্বের চেষ্টায় হবিগঞ্জে এই প্রথম একটি পূর্ণাঙ্গ থিয়েটার দল যাত্রা শুরু করলো। যাত্রা শুরু করার জন্য তারা বেছে নিয়েছেন আগস্টের এক সন্ধ্যা। সোমবার সন্ধ্যায় সাইফুর রহমান অডিটরিয়ামে অধ্যাপক আমিনুল আশরাফের পরিকল্পনা ও পরিচালনায় মঞ্চস্থ হয় কর্মশালা ভিত্তিক প্রযোজনা “অমর কাব্যের কবি” নাটকটি।

অনুষ্ঠান শেষে থিয়েটার অনার্যের সভাপতি রুমা মোদক এর সভাপতিত্বে ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শহীদউদ্দিন চৌধুরী, পৌর মেয়র মিজানুর রহমান,হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, কবি তাহমিনা বেগম গিনি, নাট্যব্যক্তিত্ব অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খাঁ, চলচ্চিত্র নির্মাতা স্বরূপানন্দ পাল, সংস্কৃতিকর্মী সিদ্দিকী হারুন ও থিয়েটার অনার্যের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম চৌধুরী মুরাদ।