• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১০:০৭

স্টার স্পোর্টসকে একহাত নিলেন পিসিবি সভাপতি


স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আবহ মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে টিভি ব্রডকাস্টাররা। সরাসরি খেলা সম্প্রচার, খেলার আগে ও পরের বিশ্লেষণ মানুষের কাছে ক্রিকেটকে করে তুলে আরো সহজ। এবারের বিশ্বকাপের অফিশিয়াল ব্রডকাস্টারের দায়িত্ব পেয়েছে ভারতীয় প্রতিষ্ঠান স্টার নেটওয়ার্ক। আইসিসির অফিশিয়াল ব্রডকাস্টারের স্বত্ব কিনে নেয় তারা।

তবে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে একটি বিজ্ঞাপন বানিয়ে এরই মধ্যে সমালোচিত হয়েছে স্টার স্পোর্টস। সেই বিজ্ঞাপনটিতে ভারতকে পাকিস্তানের বাবা হিসেবে দেখানো হয়। যাতে ক্ষুব্ধ হন পাকিস্তানের সমর্থকরা। স্টারের এমন কাণ্ডে তাদের এক হাত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি। তাদেরকে সবার প্রতি নিরপেক্ষ থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

পিসিবি সভাপতি এহসান মানি বলেন, ‘আমার মনে হয় আইসিসির এ ব্যাপারে দৃষ্টিপাত করা উচিত। স্টার অফিশিয়াল ব্রডকাস্টার। তারা শুধুমাত্র ভারতের ব্রডকাস্টার না। তাদের অবশ্যই সব দলের জন্য নিরপেক্ষ থাকা উচিত। এটা (বিজ্ঞাপনটি) খেলার অংশ নয়।’

PCB

ভারত-পাকিস্তান ম্যাচে অনেকেই ধারণা করছেন বাড়তি উদযাপন করবে পাকিস্তানের ক্রিকেটাররা। তবে পিসিবি সভাপতি জানিয়েছেন ভারত ম্যাচে কোনো বাড়তি উদযাপন করতে দেখা যাবে না পাকিস্তানের ক্রিকেটারদের। ক্রিকেটকে সবসময়ই শান্তির বার্তা ছড়ানোর মাধ্যম হিসেবেই দেখেন তিনি।

এই ব্যাপারে এহসান মানি বলেন, ‘পাকিস্তানের দিক থেকে আপনারা বাড়তি কিছু দেখবেন না। তারা সেখানে ক্রিকেট খেলতে গেছে, এতটুকুই। আমাদের সেখানে অঙ্গভঙ্গির প্রয়োজন নেই। আমি সবসময়ই ক্রিকেটকে মঙ্গলকামনায় ও পরস্পরের মধ্যে সম্পর্ক তৈরি করার মাধ্যম হিসেবে দেখি। আমাদের এটাকে এভাবেই রাখা উচিত। এটা খেলা। এটা ভদ্রলোকের খেলা। এটাকে এভাবেই রাখা উচিত।’