• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১২:১৯

সুবর্ণচরে ধর্ষিতার স্বামীকে এসিড নিক্ষেপ


নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার উত্তর চর বাগ্যা গ্রামে নাছির উদ্দিন নামের এক ধর্ষিতার স্বামীর শরীরে এসিড নিক্ষেপ করে ঝলসে দিয়েছে দূর্বৃত্তরা। ক্ষতিগ্রস্থদের অভিযোগ ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধনে অংশগ্রহণ করায় এই হামলার শিকার হয়েছেন নাছির।

রবিবার দিবাগত রাত ২টার দিকে উত্তর চর বাগ্যা গ্রামে এ ঘটনা ঘটে। এসিডে নাছিরের হাত, বুক ও উরুসহ শরীরের একাধিক অংশ ঝলসে গেছে। তিনি বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

আহতের মা অভিযোগ করে বলেন, রবিবার দুপুরে জেলা শহর মাইজদীর নোয়াখালী প্রেসক্লাবের সামনে ধর্ষন ও নির্যাতনের বিরুদ্ধে স্থানীয়দের সাথে নাছিরও মানববন্ধনে অংশগ্রহন করে। মানববন্ধন শেষে বিকেলে নাছির বাড়ীতে গেলে তার স্ত্রীর ধর্ষণ মামলার আসামী ও তার লোকজন তার পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি দেয়। এর সূত্র ধরে রাতে নাছির প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাহিরে গেলে ৬/৭ জন নাছিরের শরীরে এসিড ছুঁড়ে দৌঁড়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসীর সহযোগিতায় তারা নাছিরকে উদ্ধার করে রাতেই হাসপাতালে ভর্তি করেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মো খলিল উল্যা জানান, নাছিরের শরীরের প্রায় ৯শতাংশ ঝলসে গেছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে শংকামুক্ত রয়েছে নাছির।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন জানান, নাছিরের শরীরে গরম
কিছু ছুঁড়ে ঝলসে দিয়েছে বলে শুনেছি। তবে সেটা এসিড কিনা তা জানা যায়নি। তাদের পক্ষ থেকে অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি নাছিরের স্ত্রী গোসল করার সময় জয়নাল নামের একজন গোসলের ভিডিও তার মোবাইলে ধারণ করে। পরবর্তীতে সে ভিডিওটি ফেসবুকে ভাইরাল করার হুমকি দিয়ে নাছিরের স্ত্রীকে একাধিকবার ধর্ষণ করে। পরে এই ঘটনায় অভিযুক্ত জয়নালকে আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেন তারা। উল্টো এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে তাদের বিরুদ্ধে টাকা আত্মসাতের মামলা দিয়ে ধর্ষণ মামলার স্বাক্ষীদের
এলাকা থেকে বিতাড়িত করে অভিযুক্তের লোকজন।