• ঢাকা
  • বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১০:৩১

সিরাজগঞ্জে মুরগী ও গরুর মাংসের দোকানে অর্থদন্ড


সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদরের কাঠের পুল, বড়বাজার ও রেল গেইট এলাকায় মুরগী ও গরুর মাংসের দোকানে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন,২০১১ এর আওতায় তিনটি দোকানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাইসেন্স ছাড়া মুরগী ও গরুর মাংস প্রক্রিয়াকরণ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা, প্রজননক্ষম বকনা গরু জবাই করা,গরুর মাংসে মান নিয়ন্ত্রন সিল না থাকা, জবাইয়ের পূর্বে পশু ডাক্তার দিয়ে পশু পরীক্ষা না করানো ও দীর্ঘ সময় ৭- ৮ ঘন্টাব্যাপী মাংস বিক্রয় করার অপরাধে গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে রেল গেইট এলাকার মাংসের দোকানের মালিক মিলন,বড় বাজারের আরিফ ব্রয়লার হাউজের মালিক আলম ও খোকন ব্রয়লার হাউজের মালিক খোকন সাহা এর প্রত্যেকের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, উক্ত দোকানগুলোতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাইসেন্স ছাড়া গরু ও মুরগীর মাংস প্রক্রিয়াকরণ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ নেই, প্রজননক্ষম বকনা গরু জবাই করা, মাংসে মান নিয়ন্ত্রন সিল ছাড়া মাংস বিক্রি করা হচ্ছে।