• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৮:০৯

সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্ত আরও ৬ রোগী


সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে আরও ছয় ডেঙ্গু রোগী শনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে গত সাতদিনে জেলায় মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়ালো।

গতকাল মঙ্গবার সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা জেবুন্নাহার বেগম বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ছয়জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার চাঁদপুর গ্রামের সুকুমার (২০), কুড়ালিয়া গ্রামের মিলন (১৮), নূর ইসলাম (১৫), পৌর এলাকার মিরপুর মহল্লার জাকিয়া (১৭), কামারখন্দ উপজেলার নাজমুল (১৬) ও উল্লাপাড়া পৌর এলাকার সোহাগী (১৭)।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহা বলেন, কয়েকদিনের প্রচণ্ড জ্বর ও ব্যথা নিয়ে এসব রোগীরা হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। পরে রোগীদের রক্ত ও বিভিন্ন পরীক্ষার পর ডেঙ্গু শনাক্ত করা হয়।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, গত ২৩ জুলাই থেকে ২৯ জুলাই সোমবার রাত পর্যন্ত মোট ১৯ জন ডেঙ্গু রোগী সিরাজগঞ্জ হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং দু’জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে সাতজন চিকিৎসাধীন।

আক্রান্তদের বেশির ভাগই রাজধানী ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু বহন করে নিয়ে এসেছেন। সিরাজগঞ্জে এ রোগের প্রাদুর্ভাব নেই বলে উল্লেখ করেন তিনি।