• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ৯:০৩

সিরাজগঞ্জের সেই প্রতিবন্ধীদের পাশে মানবতাবাদীরা


সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলায় এরান্দহ গ্রামের অবস শীর্ন পা নিয়ে অতিকষ্টে জীবন কাটানো সেই অসহায় দুই ভাই-বোনের পাশে দাঁড়িয়েছে দেশ-বিদেশের মানবতাবাদীরা।

ইতিমধ্যেই “ডু স্যামথিংক ফাউন্ডেশন” ও পৃথিবীর বিভিন্ন রাষ্ট্র ও দেশের ৫ জনের পাঠানো টাকা ২৯ হাজার টাকা ও ২টি হুইল চেয়ার তাদের হাতে তুলে দেয়া হয়েছে। ৫ জনের মধ্যে দু ভাই বোন আশরাফুল ও মরিয়মের বয়স ৩২ ও ৩৫ কোঠায় পৌছলেও দেখতে ২/৩ বছরের শিশুর মত। শীর্ন অবস পায়ে অন্যের সাহায্যে অথবা হাতের উপর ভর করেই তাদের কিছুটা চলাফেরা করতে হয়। তবে বয়স বেড়ে যাওয়ায় তাও আর হয়ে উঠছিল না। হতদরিদ্র পরিবারের কর্মক্ষম এ মানুষ দুটির আহার জোটানোই যেখানে কষ্টসাধ্য সেখানে অতিপ্রয়োজনীয় হুইল চেয়ার মিলবে কিভাবে। তাদের জীবন যন্ত্রনা নিয়ে অনেকেই বাড়িয়ে দেয় সাহায্যের হাত।

চিকিৎসকদের মানবিক ও সমাজ-সেবা উন্নয়ন সংগঠন “ডু স্যামথিংক ফাউন্ডেশন” ২টি হুইল চেয়ার, নগদ ১০ হাজার টাকা সহ ঢাকার সমাজ কর্মী জোবায়দা পারভিন লিপির ৬ হাজার, সৌদিআরবের শরিফুল ইসলামের ৫ হাজার, আব্দুল আহদ সবুজের ৫ হাজার, ঢাকার আব্দুর রহিম ২ হাজার, ডাঃ নাজ ১ হাজার টাকা দুই দফায় প্রতিবন্ধী আশরাফুল ও মরিয়মের বাড়িতে গিয়ে হাতের হাতে পৌছে দেয়া হয়েছে।

এসময় ডু স্যামথিংক ফাউন্ডেশনের প্রতিনিধি ডাঃ নাজমুল ইসলাম সহ তাদের পরিবারের সদস্য ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।