• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:৫৫

সাফ খেলতে যুবারা নেপালে


স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে নেপাল গেলো বাংলাদেশ দল। বুধবার সকাল সাড়ে দশটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কাঠমুন্ডুর উদ্দেশে উড়াল দেয় ৩০ সদস্যের দল।
২৩ জন খেলোয়াড়, প্রধান কোচ, গোলরক্ষক কোচ, দুজন সহকারী কোচ, ফিজিও, টিম ম্যানেজার ও মিডিয়া ম্যানেজার রয়েছেন এ বহরে। কাঠমুন্ডুতে বিমান বন্দরে নেমে সরাসরি হোটেলে উঠেছেন সবাই।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) শুরু হবে সাফের যুব চ্যাম্পিয়নশিপ। তবে বাংলাদেশের প্রথম ম্যাচ ২১ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার বিপক্ষে নামবে আনফা কমপ্লেক্সে। গ্রুপ বি’তে বাংলাদেশের অপর প্রতিপক্ষ ভারত।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের প্রস্তুতি ও প্রত্যাশার কথা তুলে ধরেন প্রধান কোচ অ্যান্ড্রু পিটার টার্নার। জানান, শিরোপা আশা নিয়েই নেপাল যাচ্ছে তার দল।
শেষ আসরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় লাল-সবুজরা। এবার তাহলে প্রত্যাশা এতোটা কেন? জবাবে খেলোয়াড়দের পরিশ্রম ও জয়ের মানসিকতা তুলে ধরেন কোচ। তিন সপ্তাহের নিবির অনুশীলনে দলকে গড়ে তোলা হয়েছে বলে বলে জানান টার্নার।
স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়ের প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা সমৃদ্ধ। যুব প্রতিযোগিতায় এটা বাড়তি সুবিধা এনে দেবে বলে মনে করেন কোচ। একাডেমি থেকে বাছাই করা খেলোয়াড়রা মানসম্পন্ন বলে জানান তিনি।

নতুন কাগজ/আরকে