• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৮:৫৯

সাকিবের নতুন রেকর্ডের হাতছানি


ক্রীড়া ডেস্কঃ আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে ত্রিদেশীয় সিরিজে নতুন রেকর্ডের হাতছানি দিচ্ছে সাকিব আল হাসানের। এই সিরিজে বল হাতে আর ৩ উইকেট পেলেই ওয়ানডে পঞ্চম ক্রিকেটার হিসেবে ৫০০০ রান ও ২৫০ শিকার পূর্ণ হবে সাকিবের।

আর সাকিবের সামনে দ্রুততম সময়ে এই ‘ডাবল’ পূরণের সুযোগ।

ত্রিদেশীয় সিরিজে টাইগারদের মাঠে নামার আগে চোখে পড়ার মতো প্রস্তুতিটা সাকিবের ব্যাটে-বলেই ছিল। রবিবার আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও ব্যাট হাতে ঠিকই হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। ৪৩ বলে ৫৪ রান করেন এ বাঁ-হাতি ব্যাটসম্যান। ইনিংস ৭ বাউন্ডারির সঙ্গে সাকিব হাকান একটি ছক্কাও।

বল হাতে ১০ ওভারে মাত্র ৩০ রান দিয়ে ১ উইকেট নেন বাংলাদেশের এ বাঁ-হাতি স্পিনার।

এর আগে ওয়ানডে ক্রিকেটে ৫০০০ রান ও ২৫০ উইকেট রয়েছে মাত্র ৪ জন খেলোয়াড়ের। পাকিস্তানের শহীদ আফ্রিদি, আবদুর রাজ্জাক, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া। 

আর ৩ উইকেট পেলে ৫ম সদস্য হিসেবে এই এলিট ক্লাবে প্রবেশ করবেন সাকিব আল হাসান। ওয়ানডে সাকিবের ৫০০০ রান পূর্ণ হয়েছে আগেই। আর বল হাতে তার শিকার ২৪৭ উইকেট। সবচেয়ে কম ২৫৮ ম্যাচ খেলে এই ডাবল পূর্ণ করেছেন আবদুর রাজ্জাক। আফ্রিদি ২৭৩ ম্যাচে, ক্যালিস ২৯৬ ম্যাচে ও জয়সুরিয়া ৩০৪ ম্যাচে এ তালিকায় প্রবেশ করেন।