• ঢাকা
  • মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং | ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই শাবান, ১৪৪১ হিজরী

রাত ১২:৩২

শীতলক্ষ্যা তৃতীয় সেতু : স্বপ্নপূরণ হতে চলছে বন্দরবাসীর


মোঃ আনিছুর রহমান প্রধান/মো. জহিরুল ইসলাম বাবু : ৩য় শীতলহ্মা সেতু র্নিমাণ কাজ খুব দূতগতিতে এগিয়ে চলছে। সেই সাথে নারায়ণগঞ্জ ও বন্দরের সাথে যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থার মধ্যে বাণিজ্যিক ও শিল্প এলাকার পরিচিতি লাভ করবে বন্দরবাসী।

দেশ স্বাধীননের ৪৪ বৎসরের মধ্যে মুক্তিযুদ্ধের স্ব-পহ্মের শক্তিকে পরাজিত করে বিগত সময় দেশকে শাষন-শোষন করে বিএনপি ও জামায়াত সরকার। তারা বিশ্ব দরবারে দেশকে একটি অর্কাযকর সন্ত্রাসী,মাদক হিসাবে তালিকায় নাম লিখে মনের আনন্দে বিদেশে টাকা পয়সা বাড়ী গাড়ী বানিয়ে দেমকে গৃহযুদ্ধে ঠেলে দিয়েছিল।

১৫ই আগস্ট জাতির পিতাকে ও পরিবারের সবাইকে হত্যা করলে ও বিদেশে লেখা পড়ার অধ্যয়নে থাকায় দুই কন্যা প্রাণে বেঁচে গিয়েছিল। সেই সুবাদে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সভাপতি হয়ে রাজপথের ত্যাগি নেতাদের নিয়ে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তিকে রাষ্ট্র পরিচালনায় সফল হয়ে বর্তমানে চতুর্থ বারের মতো র্নিবাচিত বিশ্বসেরা প্রধানমন্ত্রীর জায়গায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

দেশ আজ গত দশ শতকে উন্নয়নের রোল মডেলে সারা বিশ্বে পরিচিতি। মাদক সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণায় দেশ আজ উন্নয়নের বাঁধা হতে দ্রুত গতিতে এগিয়ে চলছে। নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ, আড়াইহাজার, ফতুল্লা, সদর, সোনারগাঁ অত্যন্ত ব্যস্ততম বাণিজ্যিক এলাকা হিসাবে গড়ে উঠলেও বন্দর উপজেলাটি ৩য় শীতলহ্মা সেতু র্নিমাণ না হওয়ায় পেছনে পড়েছিল।

বন্দরবাসীকে এই সেতুটির র্নিমাণের স্বপ্ন দেখিয়ে অনেক সংসদ সদস্যই রাজনীতিতে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। অবশেষে আজ বন্দরবাসী স্বপ্নের সেতুটির র্নিমাণ কাজে অত্যন্ত আনন্দিত ও গর্ববোধ করছে।

আজ এই সেতু র্নিমাণের সাথে বন্দরবাসী অত্যন্ত উৎসাহ আমেজে আগামীদিনগুলো সারাদেশের ন্যায় অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার স্বপ্ন দেখতে পাচ্ছে। দেরিতে হলেও বন্দরবাসী আজ নারায়ণগঞ্জ জেলার সাথে বন্দর, মদনপুর হয়ে কাচপুরঁ সিলেট মহাসড়কে ও চট্টগ্রাম মহাসড়কের সাথে যুক্ত হয়ে শিল্প ও বাণিজ্যক এলাকা ব্যস্ততম শহরের মতো পরিণত হচ্ছে। সেই জন্য বন্দরবাসী আজ প্রাণভরে দোয়া করছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে সুযোগ্য কন্যা চতুর্থবারের মতো র্নিবাচিত বিশ্বসেরা রাষ্ট্র পরিচালনাকারী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।