• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

দুপুর ২:৪৩

শক্তিশালী বিরোধী দল প্রয়োজন: তথ্যমন্ত্রী


নতুন কাগজ ডেস্ক: গণতন্ত্রকে শক্তিশালী করতে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিরোধী দল যদি ক্ষয়প্রাপ্ত হয়, গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়। তাই, গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন।
রবিবার (৮ সেপ্টেম্ব) দুপুরে ঢাকায় শহীদ মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০১৯’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, আমরা চাই, সব বিরোধী দল শক্তিশালী হোক। এ জন্য আমরা চাই, শুধু জাতীয় পার্টি নয়, বিএনপিসহ সব বিরোধী দল শক্তিশালী থাকুক। গত কয়েকদিন ধরে আমরা জাতীয় পার্টির মধ্যে প্রচণ্ড অস্থিরতা দেখেছি। কিন্তু আজকে দেখতে পেলাম তাদের মধ্যে ঐক্য হয়েছে। আমি মনে করি, এটি গণতন্ত্রের জন্য একটি শুভ সংবাদ।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মানববন্ধন করতেই পারে। তবে মানববন্ধন যেন অতীতের মতো জ্বালাও-পোড়াওয়ে রূপান্তরিত না হয়। যদি সেটা হয়, দেশের মানুষ যেমন অতীতে তাদের প্রতিহত করেছে, এখনও তাই করবে।
ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য ডিআরইউ’কে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত ক্রীড়ামোদি একজন মানুষ। তিনি সবসময় খেলাধুলাকে উৎসাহ দিয়েছেন। প্রকৃতপক্ষে তরুণ ও যুব সমাজকে মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে হলে খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করতে হবে।
আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হোসেন শহীদ সোহরাওয়ার্দী সম্পর্কে তিনি বলেন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জন্মদিনে আমার কামনা থাকবে, রাজনীতির নামে অপরাজনীতি বন্ধ হোক। রাজনীতির নামে জঙ্গি-সন্ত্রাস-আশ্রয়ী ও মিথ্যাচারের অপরাজনীতির অবসান হোক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন। এ সময় ফুটবল টুর্নামেন্টের বিজয়ী আরটিভি দল ও বিজিত চ্যানেল ২৪-এর খেলোয়াড়দের হাতে পদক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

নতুন কাগজ/আরকে