• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৯:১৮

লক্ষ্মীপুর সদর হাসপাতালে ৬ ডেঙ্গু রোগী সনাক্ত,গুরুতর একজনকে ঢাকা প্রেরন


লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৬জন। শনিবার বিকেল পর্যন্ত এসব রোগী সনাক্ত করা হয় বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন।

এদের মধ্যে গুরুতর অবস্থায় হোসেন আহমেদ নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক জানিয়েছেন,হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। আক্রান্তরা হচ্ছেন, সদর উপজেলার চরমনসা এলাকার ইটভাটার শ্রমিক হোসেন আহমদ(৩৯),পৌরসভার বাঞ্চানগর এলাকার মনির আহমদের ছেলে স্কুল শিক্ষার্থী ফাহিম হোসেন,লাহারকান্দির মাহাবুবুর রহমান,পশ্চিম-লক্ষ্মীপুরের মাহফুজুর রহমান এবং একই উপজেলার বাসিন্দা রোকেয়া বেগম ও হৃদয় হোসেন।

গুরুতর হোসেন আহমদের স্ত্রী ও স্বজনরা জানায়, দীর্ঘদিন ধরে সে চট্রগ্রামের একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। গত ১০দিন ধরে প্রচন্ড জ¦রে ভুগছেন। পরে বৃহস্পতিবার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করার পর ডেঙ্গু জ¦র সনাক্ত করে চিকিৎসক। তার-হাত-পা-মুখসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষতক্ষত চিহৃ দেখা দেয়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আনোয়ার হোসেন জানান, গত কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে বেশ কিছু রোগী ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে শনিবার বিকেলে পর্যন্ত ৬জনের শরীরে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে চিহিৃত করা হয়েছে। এর মধ্যে হোসেন আহমদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থায় গুরুতর।