• ঢাকা
  • সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১১:৫৫

রোহিঙ্গা ‘ছেলেধরা’ গুজব : গণপিটুনির শিকার দুই মানসিক প্রতিবন্ধী


যশোর প্রতিনিধি;

রোহিঙ্গা ‘ছেলেধরা’ সন্দেহে যশোরে জুয়েল (৩৫) ও শহীদ (২৫) নামে মানসিক প্রতিবন্ধী দুই যুবক গণপিটুনির শিকার হয়েছে। গত শনিবার রাতে তারা যশোর শহরতলির রাজারহাট মোড়ে গণপিটুনির শিকার হয়। খবর পেয়ে কোতোয়ালি পুলিশ গুরুতর আহতাবস্থায় তাদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেছে। তারা এখন পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে রোহিঙ্গা ছেলেধরা আটকের সংবাদ ছড়িয়ে পড়ায় হাসপাতালে দলে দলে মানুষ তাদের দেখতে আসে। হাসপাতালে ভর্তি জুয়েল নিজের নাম ও বাবার নাম শামিম ছাড়া ঠিকমতো আর কিছু বলতে পারে না। অপরদিকে শহীদও বাবার নাম সাহেব আলী ছাড়া আর কিছু বলতে পারছে না।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, আটক দুজন রোহিঙ্গা নয়। তারা মানসিক প্রতিবন্ধী। গুজবের কারণে তারা পিটুনির শিকার হয়।

আহত দুজনের চিকিৎসা প্রদানকারী হাসপাতালের অর্থোপেডিক বিভাগের ডাক্তার বজলুর রশীদ টুলুর উদ্ধৃতি দিয়ে সিনিয়র নার্স মিলন ঢালি জানান, আহত জুয়েল ও শহীদের বিভিন্ন স্থানে আঘাত করা হয়েছে। ২৪ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত তাদের ব্যাপারে কিছু বলা যাবে না।

উল্লেখ্য, গত কিছুদিন যশোরসহ দক্ষিণাঞ্চলে রোহিঙ্গা ছেলেধরা গুজবে বিভিন্নস্থানে নিরীহ প্রতিবন্ধীরা হামলা ও গণপিটুনির শিকার হচ্ছে।