• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং | ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪১ হিজরী

রাত ৩:০৯

রিক্রিয়েট হচ্ছে ‘টিপ টিপ বরসা পানি’, যা বললেন অক্ষয় কুমার


নব্বইয়ের জনপ্রিয় ছবি মোহরা। একদিকে হট অ্যান্ড হ্যান্ডসাম অক্ষয়, অন্যদিকে লাস্যে ভরপুর রবিনা। তাঁদের অনস্ক্রিন কেমিস্ট্রি আজও সিনেপ্রেমীদের মুখে মুখে ফেরে। ছবি যেমন সুপারহিট ছিল, তেমনই হিট হয়েছিল ছবির গানগুলি। ‘তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত হোক’ বা ‘টিপ টিপ বরসা পানি’, আজও চার্টবাস্টার। ইতোমধ্যেই প্রথম গানটির রিমেড হয়ে গিয়েছে। এবার পালা দ্বিতীয়টির। তবে খুশির খবর একটাই, এই রিক্রেয়েটে চলবে অক্কি-জাদু। অক্ষয় নিজেই সিলমোহর দিয়েছেন এ খবরে।

রোহিত শেট্টির আগামী ছবি সূর্যবংশীতে ব্যবহার করা হচ্ছে ‘টিপ টিপ বরসা পানি’। অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফকে দেখা যাবে এই গানের দৃশ্যে। যে সময় মোহরা তৈরি হয়েছিল, তখনও বলিউডের ‘খিলাড়ি’ হয়ে ওঠেননি অক্ষয়। হাতেগোনা কয়েকটা মাত্র ছবি করেছেন। সবে পরিচালকদের চোখে পড়তে শুরু করেছেন। নিজেকে ঘষে, মেজে নিচ্ছেন। সালটা ১৯৯৪।

এখন ২০১৯। আজ তিনি বলিউডের সুপারস্টার। কিন্তু মোহরা কিংবা সে ছবির গানগুলির প্রতি আজও একইরকম ‘পজেসিভ’। অন্তত তাঁর টুইট থেকে তেমনটাই মনে হয়। নিজের টুইটার হ্যান্ডেলে অক্ষয় লিখেছেন, ”অন্য কোনও অভিনেতা যদি টিপ টিপ বরসা পানির রিক্রিয়েট করে আমি অবশ্যই হতাশ হব। আমার জীবন এবং আমার কেরিয়ারের সঙ্গে এই গানটা অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। রতন জৈনজীকে আমি ধন্যবাদ দিয়ে শেষ করতে পারব না।”

এই গানের স্বত্ত্ব ভেনাসের প্রধান রতন জৈনের। ভাই গণেশ জৈনের সঙ্গে ১৯৯৪ সালে এই গানের প্রযোজনা করেন তিনি। তবে রতন জৈনও জানান, অক্ষয় এই গানের অংশ হবেন, তাই তিনি রিক্রিয়েটের অনুমতি দিয়েছেন। শোনা যাচ্ছে রিপ্রাইসড ভার্সনের কম্পোজ করবেন তানিষ্ক বাগচী। কোরিওগ্রাফির দায়িত্বে থাকবেন ফারহা খান। বহুদিন পর আবার জুটি বাঁধবেন অক্ষয়-ক্যাটরিনা। দর্শকরা মুখিয়ে। কিন্তু এ গানের রিক্রিয়েট করা বেশ চ্যালেঞ্জিংও। হলুদ শিফনে রবিনার সেদিনের সেই সেক্স অ্যাপিল আজও চোখে বসে রয়েছে দর্শকদের। ক্যাট-ম্যাজিক সেখানে কতটা কাজ করবে তা নিয়ে একটা প্রশ্ন থেকেই যায়।