• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৬:১৪

রাজার বেশেই মাঠে ফিরলেন নেইমার


স্পোর্টস ডেস্ক : মাঠের খেলা নিয়ে কোনো সংশয় নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের ব্যাপারে। যখনই বুট পায়ে নামেন সবুজ গালিচায়, নিজের সেরাটা ঢেলে দেন সবসময়। তবে চলতি মৌসুম শুরুর আগে দলবদল বিষয়ক ঝামেলায় মাঠেই নামা হচ্ছিলো না তার।

ক্লাব ছেড়ে বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন চলমান থাকায়, নেইমারকে প্রথম চার ম্যাচের দলেই রাখেননি প্যারিস সেইন্ট জার্মেই কোচ থমাস টুখেল। তবে দলের পঞ্চম ম্যাচে প্রথমবারের মতো নেমে রাজার মতোই মাঠ ছেড়েছেন নেইমার।

শনিবার রাতে ঘরের মাঠে স্ট্রাসবার্গের বিপক্ষে জয় পেতে ঘাম ছুটেছে পিএসজির। তবে তাদের উদ্ধারকর্তা হয়েছেন নেইমার। ম্যাচ শেষের একদম আগমুহূর্তে গিয়ে গোল করে দলকে পাইয়ে দিয়েছেন ১-০ গোলের জয়।

সারা ম্যাচে দুর্দান্ত খেললেও গোলের দেখা পাচ্ছিলো না পিএসজি। যে কারণে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার অতিরিক্ত সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের।

সতীর্থের কাছ থেকে পাওয়া ক্রসে অসাধারণ এক বাইসাইকেল কিকে গোল করেন নেইমার। খানিকপরে ম্যাচের দ্বিতীয় গোলও করেন তিনি। কিন্তু ভিএআরের মাধ্যমে জানা যায়, অফসাইডের কারণে গোলটি ছিলো অবৈধ। তবু নেইমারের গোলেই নিশ্চিত হয় পিএসজির জয়।

এদিকে মাঠে ফিরলেও, আবার বাইরে বসতে হবে নেইমারকে। আগামী বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। কিন্তু নিষেধাজ্ঞার কারণে সে ম্যাচটি খেলতে পারবেন না নেইমার। তিন ম্যাচের শাস্তি থাকায়, চ্যাম্পিয়নস লিগে পিএসজির পরের দুই ম্যাচেও খেলা হবে না নেইমারের।