• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ১১:০০

রাজকোটে রোদ, ম্যাচের আগে যে সুখবর দিলো ভারতের আবহাওয়া বিভাগ


স্পোর্টস ডেস্ক : সাইক্লোন ‘মাহা’র প্রভাব অনেকটা কেটে গেছে। গুজরাটের রাজধানী রাজকোটে দেখা মিলেছে রোদের। ভারতের আবহাওয়া অফিস হালকা বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে না দিলেও বাংলাদেশ ও ভারত মধ্যকার ম্যাচ নিয়ে খুব একটা শঙ্কা নেই।

রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। ম্যাচটি রোহিত শর্মাদের জন্য বাঁচা-মরার। হেরে হেলেই এক ম্যাচ বাকি থাকতেই টাইগারদের কাছে সিরিজ হেরে বসবে তারা। দিল্লিতে প্রথম ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে সিরিজে এরই মধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মাহা গুজরাট ও মহারাষ্ট্রের উপকূলে আঘাত হানার কথা ছিল বৃহস্পতিবার। কিন্তু তা বুধবার দুর্বল হয়ে অনেকখানি সরে যায়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, মাহা সরে গেলেও দিনভর ভারী বৃষ্টিপাত হবে। কিন্তু এদিন সকাল থেকে মেঘ-বৃষ্টির তেমন আনাগোনা নেই।

আশা করা হচ্ছে, ঠিক সময়ে মাঠে গড়াবে খেলা। ভারতের আবহাওয়া বিভাগ বলছে, মাহার প্রভাব যতটুকুই আছে সন্ধ্যা নাগাত তা আরও দুর্বল হয়ে পড়বে। মাহার প্রভাবে যে সতর্ক সংকেত দিয়েছিল সেসবও তুলে নিয়েছে আবহাওয়া বিভাগ।

পূর্বাভাসে জানা গেছে, বৃহস্পতিবার দিনের প্রথমভাগ পর্যন্তই বৃষ্টি থাকতে পারে। আর ম্যাচের সময় আকাশ থাকবে মেঘাচ্ছন্ন।

তবে বৃষ্টি হলেও তেমন আতঙ্কের কিছু নেই। সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা অনেক ভালো। কয়েক ঘণ্টা ধরে বৃষ্টি না হলে এই মাঠ খেলার জন্য অনুপযোগী করা দায়।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামের বাইশ গজ বরাবারই ব্যাটিং সহায়ক। এই মাঠে এর আগে ২০২ রানের টার্গেট তাড়া করেও টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া।