• ঢাকা
  • শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী

রাত ১১:১৪

যৌন হয়রানি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী রাধিকা আপ্তে


সম্প্রতি মিটু আন্দোলনে সামিল হয়েছেন রাধিকা। ৩৩ বছরের এই অভিনেত্রীর কথায়, শুধু মহিলারাই নয়, এক্ষেত্রে পুরুষদেরও বিষয়টি নিয়ে মুখ খোলা দরকার , আর তাহলেই কাস্টিং কাউচের ঘটনা আটকানো যাবে । নিজের ভয়ানক এক অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি ।

রাধিকার কথায়, সম্প্রতি আমার সঙ্গে একটা ঘটনা ঘটেছে । শুটিং সেরে আমি আমার ঘরে ফেরার জন্য লিফটে উঠছি , সেসময় সেই লিফটে আরও এক ব্যক্তি উঠেছিল । ওই ব্যক্তিও আমার সঙ্গে একই ফিল্মে কাজ করছিল , তবে আমাদের মধ্যে তেমন কথা হয়নি , আসলে কথা বলার প্রয়োজন পড়েনি। লিফটে হঠাত্‍ই ওই ব্যক্তি আমায় বলল, আমার জানার দরকার রাতে কী কোনওভাবে আমাকে তোমার প্রয়োজন হতে পারে? মধ্যরাতে এসে আমি তোমার পিঠে হাত বুলিয়ে দিতে পারি।

মাঝ রাতে এসে ওই ব্যক্তি দরজায় ধাক্কাতে থাকেন। আমি দরজা খুলিনি। খুব ভয় পেয়ে গিয়েছিলাম। বাইরে থেকে ওই অভিনেতা বলছিলেন, একবার দরজা খোলো, সারা জীবন এই রাত তুমি ভুলবে না। আমি কোনও আওয়াজ করিনি। কিছুক্ষণ পর চলে যায় লোকটা। জীবনে আর কখনও দেখা হয়নি তার সঙ্গে আমার।

তবে রাধিকা অবশ্য আরও জানান, যদিও ওই ছবির শুটিং সেটের পরিবেশ অনেকটাই স্বাভাবিক ও স্বচ্ছন্দ ছিল। যদিও ওই ঘটনার কথা আমি ছবির পরিচালককে জানিয়েছিলাম, তিনি ওই ব্যক্তির সঙ্গে কথা বলেন। পরে পরিচালক আমায় জানিয়েছিলেন আসলে ওই ব্যক্তি এ ধরনের পরিবেশেই অভ্যস্ত, তাই ওর পক্ষে বোঝা সম্ভব হয়নি যে এটা আমার কাছে খুবই অস্বস্তিকর, অপমানজনক ছিল। পরে অবশ্য ওই ব্যক্তি আমার কাছে ক্ষমা চেয়েছিলেন।