• ঢাকা
  • সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ২:২৫

ময়মনসিংহে ফুটপাত দখলমুক্ত করতে মোবাইল কোর্টের অভিযান


আরিফ আহাম্মেদ, ময়মনসিংহ : বেদখল হয়ে যাওয়া বিভাগীয় শহরের ফুটপাত-সড়কগুলোকে দখলমুক্ত করে নিরাপদ বাসযোগ্য নগরী গড়ে তুলতে এবং নাগরিকদের সুন্দরভাবে চলাচল নিশ্চিত করতে সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ও জেলা প্রশাসক মিজানুর রহমােেনর নির্দেশে চলছে মোবাইল কোর্ট।

সোমবার দুপুরে নগরীর মেছুয়া বাজার, জিলাপী পট্টি, নতুন বাজার, গাঙ্গিনারপাড় সহ বিভিন্ন এলকায় মোবাইল কোর্টের মাধ্যমে ড্রেনের উপর এবং সড়কে প্রতিবন্ধক সৃষ্টি করে ফেলে রাখা নির্মাণ সামগ্রী, টং দোকান, দোকানের বর্ধিতাংশ অপসারণ করে সড়কের উপরিভাগ দখলমুক্ত করা হয়।

এসময় বেদখল করে রাখার অপরাধে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো মোট জরিমানা ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং তা আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন ম্যাজিস্ট্র্যোট মোঃ মাইদুল ইসলাম, মহুলী খানম এসময় সঙ্গে ছিলেন ময়মনসিং সিটি কর্পোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর দীপক মজুমদার।

রবিবার ময়মনসিংহ নগরের, টাউনহল, জেলা স্কুল মোড়, বাউন্ডারি রোড ও আকুয়া হাজীবাড়ি তিনরাস্তার মোড় পর্যন্ত এলাকায়, রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে ফুটপাত দখল ও যানজট সৃষ্টির অপরাধে নির্মাণকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকের, মোট দশ হাজার টাকা অর্থদ- প্রদান করা সহ সংশ্লিষ্টদের সতর্ক করা হয়।