• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং | ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই শাবান, ১৪৪১ হিজরী

সকাল ১০:৫৮

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ চূড়ান্ত


স্পোর্টস ডেস্ক: বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদেশি কোনো দল নয়, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি খেলবে বিপিএল একাদশ। অর্থাৎ বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নেয়া ১৩টি পেশাদার ক্লাব থেকেই স্কোয়াড বাছাই করা হবে ম্যানইউর বিপক্ষে খেলার জন্য।
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী বছরের জুলাইয়ে প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় আসছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ ক্লাবটির আসার বিষয় চূড়ান্ত হয়েছে । তবে তাদের প্রতিপক্ষ হিসেবে ইউরোপেরই কোনো ক্লাবকে আনা হতে পারে বলে বাফুফের পক্ষ থেকে আগে আভাস দেয়া হলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না। জুলাইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি খেলবে দেশীয় দল।
মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল সঙ্গে সাক্ষাৎ করতে যায় ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিনিধি দল। সেখানে প্রতিমন্ত্রীকে তারা জানান, আগামী বছরের ২৩ অথবা ৩০ জুলাই বাংলাদেশে আসতে চায় তারা। এরপর ম্যাচের ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শন করতে যায় প্রতিনিধি দল।
মুজিব বর্ষ উপলক্ষ ক্রীড়াঙ্গনে নেয়া হয়েছে বিভিন্ন পরিকল্পনা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ কিছু প্রতিযোগিতার আয়োজন করা হবে। সেজন্য ফেডারেশনগুলো থেকে কর্মপরিকল্পনা ও বাজেট দেওয়া হয়েছে। এ উপলক্ষে প্রণয়ন করা হয়েছে ক্রীড়া ক্যালেন্ডারও।
বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে ৩৬টি আন্তর্জাতিক এবং ৪৮টি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করা হবে। থাকবে অন্যান্য অনুষ্ঠানও। আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্ষেত্রে ফুটবল, ক্রিকেট, হকি, কাবাডি, হ্যান্ডবল ও শুটিংকে প্রাধান্য দেওয়া হচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বঙ্গবন্ধুর নামে তিনটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। টুর্নামেন্ট তিনটি হলো বঙ্গবন্ধু সাফ ফুটবল, বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৫ ফুটবল।

নতুন কাগজ/আরকে