• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ৪:৪০

ম্যাচজয়ী পারফরমেন্স দিতে পারে মুশফিকও


নিউজিল্যান্ড ম্যাচে দুই রান আউটই যেন ম্যাচের টার্নিং পয়েন্ট। প্রথমবার সাকিবের সাথে ব্যাটিংয়ে নিজের কলে আউট হয়ে দলকে ফেলে দিলেন বিপদের মুখে, আরেকবার সাকিবের বোলিংয়েই উইলিয়ামসনকে রান আউট করতে গিয়ে হাত দিয়ে বেলস ফেলে দিয়ে রান আউট মিস করলেন। তাতেই মোটামুটি দল ছিটকে গেল ম্যাচ থেকে। গত ম্যাচের পর থেকেই মুশিকে দেখা গেছে বিষণ্ণ। এমনকি দুই দিন পরে এসেও তার মুখে নেই হাসি। কিন্তু ছোটবেলায় যার কাছে ক্রিকেটের হাতেখড়ি হয়েছিল সেই নাজমুল আবেদীন ফাহিম স্যার আছেন শিষ্যের পাশে। দেশ থেকে ফোন দিয়ে জানছেন তার খোঁজ-খবর, দিচ্ছেন প্রয়োজনমত টিপস।

নাজমুল আবেদীন ফাহিম বাংলাদেশ ক্রিকেটে এক পরিচিত নাম। জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারের হাতেখড়িই তার কাছে। ক্রিকেটাররা নিজেদের যেকোনো বিপদ-আপদে পাশে পান তাকে। ফাহিম স্যার এবার তার প্রিয় শিষ্য মুশির পাশে থাকলেন।

মুশফিকের সাথে আলাপের ব্যাপারে নাজমুল আবেদীন ফাহিম জানান, ও(মুশফিক) নিজে একটু ডিস্টার্বড এবং যেটা বলেছে আমাকে সে আবার ভালো করে পারফর্ম করার জন্য মনযোগী হবে এবং বেস্টটা দেয়ার চেষ্টা করবে। আমার রিয়েলাইজেশন ছিল যে ওকে চারদিক থেকে যেভাবে আক্রমণ করা হচ্ছে এটা বোধহয় একটু বেশিই হয়ে যাচ্ছে এবং এমন সময়ে একটা খেলোয়াড়ের জন্য সহজ না।

গুরুর এমন কথায় নিশ্চই ভালো অনুভব করবেন মুশি। আজ নিশ্চয়ই তিনি বেরিয়ে আসতে চাইবেন হতাশার ঘোর থেকে। তাঁর জন্য দরকার হবে একটা ম্যাচজয়ী পারফরমেন্স। মুশির কামব্যাকটা যে দারুণ প্রয়োজন টিম বাংলাদেশেরও!