• ঢাকা
  • মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৩

মোদি ‘ফাদার অব ইন্ডিয়া’: ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউ ইয়র্কে জাতিসংঘের সাইডলাইন বৈঠকে ফের একবার মিলিত হন এই দুই রাষ্ট্রনেতা। সেখানে দ্বিপাক্ষিক একাধিক বিষয়ে দুজনের কথা হয়।
মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ওই বৈঠক শেষেই প্রধানমন্ত্রী মোদির ব্যাপক প্রশংসা শোনা গেল ট্রাম্পের গলায়। তার কাছে মোদি মহান নেতা। এমনকি নরেন্দ্র মোদিকে ফাদার অব ইন্ডিয়া বলতেও পিছপা হননি মার্কিন প্রেসিডেন্ট।
এদিন মোদিকে শুধু ‘ফাদার অফ ইন্ডিয়া’ বলেই থেমে যাননি ট্রাম্প, তাকে রকস্টার এলভিস প্রেসলির সঙ্গেও তুলনা করেন। মোদিকে নানা বিশেষণে ভরিয়ে ট্রাম্প বলেন, প্রধানমন্ত্রী মো; একজন দুর্দান্ত মানুষ, জেন্টেলম্যান এবং অসাধারণ নেতা।
ট্রাম্প বলেন, আমার মনে আছে ভারতের সঙ্গে এর আগে খুব মতবিরোধ হয়েছে, লড়াই হয়েছে। কিন্তু মোদি আসার পর আমাদের সম্পর্ক অনেক সহজ সরল ও দৃঢ় হয়েছে। আমরা তাই তাকে ফাদার অফ ইন্ডিয়া বলি।
তিনি বলেন, আমার পাশে যিনি বসে আছেন, তাকে সবাই ভালোবাসে, তিনি হলেন ভারতের এলভিস প্রেসলি।
এর আগে রোববার হাউস্টনে এক সমাবেশে ট্রাম্পকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী।
তিনি বলেন, আমি ট্রাম্পের কাছে কৃতজ্ঞ যে তিনি হাউস্টনে এসেছিলেন। তিনি আমার পরম বন্ধু। তিনি ভারতেরও ভালো বন্ধু। হাউডি মোদিতে আপনার উপস্থিতিই ভারত-মার্কিন সম্পর্কের নির্ণায়ক মুহূর্ত হয়ে উঠেছে।

নতুন কাগজ/আরকে