• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং | ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই শাবান, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:৩৮

মেহেরপুরে দোকানে ভ্রাম্যমান আদালতের জরিমানা


মেহেরপুর প্রতিনিধি
গাংনীর বামুন্দি বাজারের পৃথক তিনটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বেলা ১২ টার সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।এসময় বামুন্দি বাজারের নিউ ফ্যাশান কসমেটিক্স দোকানে ভেজাল কসমেটিক্স রাখার অপরাধে দোকান মলিক মাসুম বিল্লাহকে দশ হাজার টাকা,তামিম ফার্মের্সীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ফার্মেসী মালিক বেনজির আহাম্মেদকে দুই হাজার টাকা ও ফ্রীজে জন্ম দিনের কেক ও তারিখ বিহীন আইসক্রিম রাখার অপরাধে সুজন ফুড এন্ড ফল ভান্ডার মালিক সুজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের অপরাধে তাদের জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।একই সাথে বামুন্দি বাজারের পশু হাট বন্ধের নির্দেশনা দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। তিনি জানান, করোনা ভাইরাস পতিরোধ ও সংকট কালিন সময়ে জনস্বার্থে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বামুন্দি পশু হাট বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত বাস্তবায়ন করেছেন। সংকট কাটলে পশু হাটের কার্যক্রম চালানোর নির্দেশনা দেয়া হবে।এসময় ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহাম্মেদ, স্য্যানিটারি ইনস্পেক্টর মোঃ তাজিমুল হক,জেলা মার্কেটিং অফিসার জিব্রাইল হোসেন, পুলিশের এসআই মাজেদুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নাজির আবু হানজালা,সহকারি জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। ঘন্টাব্যাপী অভিযানের পর বামুন্দি বাজারের চাউলের দোকানে ও কাচা মাল ব্যাবসায়ীকে বেশি দামে পন্য বিক্রি করতে নিষেধ করা হয়।