• ঢাকা
  • বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১০:৩৬

মুরাদনগরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি


কুমিল্লা (উওর) জেলা প্রতিনিধি : কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে দশটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ন ভাবে ভস্মীভূত হয়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান।

গতকাল রবিবার দিবাগত রাত সাড়ে বারোটায় উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের কুমিল্লা-সিলেট মহাসড়ক সড়ক সংলগ্ন গৌমতি নদীর বেরীবাধ এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের সুত্রপাত এখনো জানা যায়নি।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের একটি মাছের আড়ৎ থেকে আগুনের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আশপাশের দোকান ঘর গুলোতে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডের খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৫ঘন্টা চেষ্টায় ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে দশটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়। পুড়ে যাওয়া দোকান গুলো হলো, আঁখি এন্টার প্রাইজ (টিন দোকান), রহমান ট্রেডার্স (ভাঙ্গারী), মনির ট্রেডার্স (ভাঙ্গারী), তাজুল ইসলাম (ভাঙ্গারী), একটি মাছের আড়ৎ, একটি প্লাস্টিক সামগ্রীর দোকান, নুরুল ইসলামের দোকানসহ দশটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে আসেন উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ, মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহাম্মেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকতা আবদুল হাই খান, স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন।মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার, বিল্লাল হোসেন বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ৫ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। তদন্ত সাপেক্ষে আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করা হবে।