• ঢাকা
  • সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী

বিকাল ৪:১৬

মুরাদনগরে অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকার ক্ষতি


কুমিল্লা (উত্তর) জেলা প্রতিনিধিঃ কুমিল্লা মুরাদনগরে অগ্নিকান্ডে ২টি বসতঘর ভস্মীভূত হয়ে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। গতকাল সোমবার রাত ৯টা ৪০ মিনিটে উপজেলার আকুবপুর ইউনিয়নের মেটংঘর গ্রামের আকবড় বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এসময় ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার অভিযোগ করেছেন স্থানীয়রা।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার মেটংঘর এলাকায় ওহিদ মিয়ার রান্না ঘরের গ্যাসের চুলা থেকে রাত ৯টা ৪০ মিনিটে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে দ্রুত আশেপাশে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ২টি গরু ও ২টি বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

অগ্নিকান্ডের খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এলাকার পৌছার পূর্বেই স্থানীয় জনগণ দীর্গক্ষন চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনলেও ততক্ষনে ২টি পরিবার নিঃস্ব হয়ে যায়। স্থানীয়রা অভিযোগ করে বলেন অগ্নিকান্ডের ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে আসার পূর্বেই আমরা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসি।

এব্যাপারে মুরাদনগর ফায়ার সার্ভিস সাব অফিসার আব্দুর রব বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে যাওয়ার জন্য গাড়ী চলাচলের রাস্তা না থাকায় ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে।