ঢাকা শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

দুপুর ১:৪১
সারা বাংলা

মুরাদনগরে অগ্নিকান্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মুরাদনগর প্রতিনিধি: কুমিল্লা মুরাদনগরে অগ্নিকান্ডে ২টি বসতঘর ভস্মীভূত হয়ে প্রায় বিশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। গত মঙ্গলবার রাত ৮টা ২৫মিনিটে উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের নিমাইকান্দি গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এসময় ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার অভিযোগ করেছেন স্থানীয়রা।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার সদরের নিমাইকান্দি এলাকার মতি মিয়ার রান্নাঘরের গ্যাসের চুলা থেকে রাত ৮টা ২৫ মিনিটে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে দ্রুত আশেপাশে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ২টি বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে প্রায় বিশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

অগ্নিকান্ডের খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৪০মিনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনলেও ততক্ষনে ২টি পরিবার নিঃস্ব হয়ে যায়। স্থানীয়রা অভিযোগ করে বলেন অগ্নিকান্ডের ঘটনাস্থলে একটি পুকুর থাকলেও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে তাৎক্ষনিক পানির মেশিন না লাগিয়ে পুনরায় ১ কিলোমিটার ঘুরে দিক পরির্বতন করে এসে মেশিন চালু করে আগুন নেভানো শুরু করায় অধিক ক্ষয়ক্ষতি হয়।

এব্যাপারে মুরাদনগর ফায়ার সার্ভিস অফিসের লিডার জহিরুল ইসলাম বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে দ্রুততার সাথে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। দায়িত্বে অবহেলা এবং দিক পরির্বতনের কথাটি সত্য নয়। আমরা ঘটনাস্থলে পৌছেই প্রয়োজনীয় কার্যক্রম শুরু করি।