• ঢাকা
  • বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১০:২৯

মুক্তিযোদ্ধা চত্বরে সাঈদীর ক্যাসেট বাঁজানোয় আরো একজন আটক


কুড়িগ্রাম প্রতিনিধি: শীর্ষ যুদ্ধাপরাধী দন্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলওয়ার হোসেন সাঈদীর ওয়াজের ক্যাসেট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয় চত্বরে বাঁজানোর ঘটনায় কুড়িগ্রামের উলিপুরে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম আব্দুর রহিম। সে শিবির কর্মী এবং স্থানীয় বাংলার মানুষ পত্রিকার সাংবাদিক। তবে এ ঘটনায় পুলিশ এখনও নিয়মিত মামলা দায়ের না করায় সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

গত শনিবার জেলার উলিপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্ত্বরে উপজেলা প্রেসক্লাব নামের একটি সংগঠন তাদের অনুষ্ঠান চলাকালে প্রকাশ্যে রাজাকার দেলওয়ার হোসেন সাঈদীর ওয়াজের ক্যাসেট মাইকে বাজাচ্ছিল। বিষয়টি জানাজানির পর মুক্তিযোদ্ধা সংসদের কর্মকর্তারা থানায় অভিযোগ করেন। এরপর ওই দিনই মাইক জব্দ করে অপারেটরকে ১৫১ ধারায় জেলহাজতে পাঠায়। ঘটনার ৩ দিন পর গত সোমবার রাতে সংগঠনটির অফিস থেকে আব্দুর রহিমকে গ্রেফতার করে।

সে পৌরসভার জোনাইডাঙ্গা গ্রামের রজব আলীর পুত্র। আব্দুর রহিম সংগঠনটির যুগ্ন আহবায়ক বলে জানা গেছে। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এদিকে রাষ্ট্রদ্রোহিতার মতো অপরাধ করলেও এ ঘটনায় বাদীর অভাবে পুলিশ নিয়মিত মামলা না করে লুকোচুরি খেলছে বলে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।