• ঢাকা
  • সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ৪:১২

মিলানে দারুল হিকমা একাডেমী’র অর্ধ বার্ষিকী পরীক্ষার ফলাফল প্রকাশ ও সনদপত্র প্রদান অনুষ্ঠান


ইউরোপ ব্যুরো : ৮ জুলাই রবিবার ইতালির মিলান পার্ক নর্দে “দারুল হিকমাহ একাডেমীর “অর্ধ বার্ষিকী পরীক্ষার ফলাফল প্রকাশ ও সনদপত্র প্রদান অনুষ্ঠান সমাপ্ত হলো।

মিলান কেন্দ্রীয় জামে মসজিদের সার্বিক তত্ত্বাবধানে এবং দারুল হিকমাহ একাডেমীর আয়োজনে দিনব্যাপী উৎসব মূখর পরিবেশে ছাত্র/ছাত্রি,শিক্ষক,শিক্ষিকা,
অভিভাবক ও সামাজিক নেতৃবৃন্দদের পদচারণায় ছিলো মূখরিত।

একাডেমির অধ্যক্ষ মাওলানা জোনায়েদ সোবহান এবং উপাধ্যক্ষ জিয়াউল করিম ভূইয়ার তত্ত্বাবধানে অনুষ্ঠানের প্রথম ভাগে ছাত্র/ছাত্রীদের কন্ঠে ইসলামিক গান,গজল,হামদ্,নাদ,কোরআান তেলাওয়াত,হাদিস পেশ পরিবেশনা ছিল মুগ্ধকর।
দ্বিতীয় পর্বে ছিলো ছেলে -মেয়েদের দুটি গ্রুপের বিস্কুট দৌড় এবং বড় মেয়েদের ছিলো হা্ড়িভাঙ্গা খেলা প্রতিযোগীতা।সৌজন্যমূলক হাঁড়িভাঙ্গা প্রতিযোগীতা অংশগ্রহণ করেন অভিভাবক ও শিক্ষক মন্ডলি।

এছাড়া পুরুষদের জন্য উন্মুক্ত ছিলো প্রীতি ফুটবল ম্যাচ প্রতিযোগীতা।

তৃতীয় পর্বের আয়োজনে ছিলো অভিব্যক্তি প্রকাশ।এতে সৌজন্যমূলক বক্তব্য রাখেন
মিলান কেন্দ্রীয় মসজিদের সভাপতি হাফিজুল ইসলাম,ইসলামিক ফোরাম মিলানের সাবেক সভাপতি আবু নাসের বাহার,মিলান স্টাডি ফোরামের সভাপতি ইমরান হোসাইন ,সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন,অভিভাবক আবিল আহমেদ,জনতা একচেঞ্জ এর ম্যানেজার মিজানুর রহমান। ইঞ্জিনিয়ার ফিরোজ আলম ,সাংবাদিক তুহিন মাহামুদ, এ কে রুহুল সান,নাজমুল হোসেন, আহসান হাবিব শিমুল প্রমুখ।

এর পর পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রী-ছাত্রীদের হাতে সনদপত্র তুলেদেন অভিভাবক ও শিক্ষক মন্ডলি এবং অতিথিরা। একাডেমীর অধ্যক্ষ মাওলানা জোনাইদ সোবহান প্রবাস প্রজন্মের ছেলে,মেয়েরা ইসলামিক পরিবেশে যাতে বেড় ওঠে সে জন্য উপস্হিত সকলের প্রতি সহযোগীতা কামনা করেন।

প্রায় ১৫ বছর যাবত ধারাবাহিকভাবে এই একাডেমি মিলানে ইসলামিক পরিবেশে প্রবাসে বেড়ে উঠা ছেলে মেয়েদের ইসলামিক শিক্ষা ও পাশাপাশি বাংলা শিক্ষা প্রদান করে যাচ্ছে। ৯ টি ক্লাসে প্রায় শতাধিক শিক্ষার্থী এই একাডেমির অধীনে সপ্তাহে দু’দিন করে ক্লাস পরিচালনা করেন পনের জন্য শিক্ষক ও শিক্ষিকা।

খেলাধূলায় বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন একাডেমি’র শিক্ষক,শিক্ষিকা,অভিভাবক এবং অতিথিবৃন্দ। শেষের দিকে মধ্যাহ্ন প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।