• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ১০:৩৯

মায়ের সহায়তায় ধর্ষণের শিকার ডেমি


বিনোদন ডেস্ক: পৃথিবীতে মা-বাবার মতো নিরাপদ আশ্রয়স্থল আর কোথাও নেই। কিন্তু মাঝে মধ্যে কিছু খবর চোখে পড়ে যাতে করে পৃথিবীর সবচেয় বিশ্বাস করা মানুষগুলো থেকেও খানিকটা নড়ে বসতে হয়। আজ বলব এমন একজন অভিনেত্রীর কথা যিনি খুব ছোটবেলাতেই ধর্ষণের শিকার হয়েছেন। সে যে ধর্ষণ হয়েছেন তার পেছনে হাত তার মায়েরই। এমনই কথা নিজের মুখে সাক্ষাৎকারে বলেন জনপ্রিয় অভিনেত্রী ডেমি মুর।
অভিনেত্রী ডেমি মুর তার স্মৃতিকথা ‘ইনসাইড আউট’-এ তার জীবনের অনেক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানিয়েছেন। ওই স্মৃতিকথা থেকে জানা যাচ্ছে, অভিনেত্রীর বয়স যখন ১৫, তখন তাকে ধর্ষণ করেছিল এক ব্যক্তি। ওই ব্যক্তি ছিলেন তার মায়ের পরিচিত।
তিনি জানান, একদিন বাড়ি ফিরে তিনি দেখেন তাদের অ্যাপার্টমেন্টে এক বয়স্ক মানুষ তার অপেক্ষায় রয়েছেন। অ্যাপার্টমেন্টের চাবি খুলে ঢুকে পড়েছিলেন তিনি। ইউএস টিভির টিভি শো ‘গুড মর্নিং আমেরিকা’ থেকে এমনটা জানা যাচ্ছে। ডেমি মুর জানিয়েছেন, ওই লোকটি তাকে জানান, তার মা ৫০০ ডলারের বিনিময়ে তাকে বিক্রি করে দিয়েছেন।
ওই টিভি শো-তে বইটির বিভিন্ন অংশ পড়েও শোনানো হয়। ডেমি মুর বইতে ওই ঘটনার প্রসঙ্গে লিখেছেন, ওটা ছিল ধর্ষণ। এবং এক ভয়ঙ্কর বিশ্বাসঘাতকতা। ওই মানুষটির প্রশ্নেই প্রকাশ পেয়েছিল সে কথা, নিজের মায়ের দ্বারা ৫০০ ডলারে বিক্রি হয়ে গণিকায় পরিণত হতে কেমন লাগছে?
সত্যিই কি মা তাঁর মেয়েকে এমন চরম দুর্গতির দিকে ঠেলে দিয়েছিলেন? ডেমি মুরকে এ প্রশ্ন করেন শোয়ের সঞ্চালক ডায়ান সয়্যার। ৫৬ বছরের অভিনেত্রী বলেন, তিনি হৃদয়ের অন্তঃস্থল থেকে মনে করেন এমন সোজাসুজি কোনো লেনদেন হয়নি। কিন্তু তার মা-ই যে ওই লোকটিকে অ্যাপার্টমেন্টে ঢোকার সুযোগ করে মেয়েকে ভয়াবহ বিপদে ফেলেছিলেন, তা জানান ডেমি মুর।
ওই স্মৃতিকথায় ডেমি মুর জানিয়েছেন, কীভাবে অ্যালকোহলের আসক্তি ও মানসিক সমস্যার সঙ্গে লড়তে হয়েছিল তাকে।
তিনি জানান, তার বয়স যখন ১২, তখন তার মা আত্মহত্যার চেষ্টা করেন। ওই মুহূর্তকে জীবনের মোড় ঘোরানে মুহূর্ত বলে মনে করেন তিনি। তিনি এও বলেন, যেদিন তিনি জানতে পারেন যে মানুষটিকে তিনি বাবা বলে জানেন, তিনি আদৌ তার জন্মদাতা নন, তখন তিনি নিজেকে বলেছিলেন, তাকে মোটেই চাওয়া হয়নি।
হাই স্কুল থেকে বেরিয়ে আসতে হয় তাকে। মায়ের বাড়ি ছেড়ে অভিনয়ের পথে বাড়ানো কিশোরী বয়সেই। তিনি এও জানান তিনি কোকেন ও অন্য ড্রাগ নিতেন।

নতুন কাগজ/আরকে