• ঢাকা
  • বৃহস্পতিবার, ৯ই জুলাই, ২০২০ ইং | ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

ভোর ৫:০৫

মাটিরাংগায় মানছেনা কেউ সামাজিক দূরত্ব!


মো:মহিউদ্দিন, মাটিরাংগা থেকে : করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলার সরকারি নির্দেশনা থাকলেও মাটিরাঙ্গা উপজেলার অনেকেই তা মেনে চলছে না। যখনি উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী উপস্থিত হয়ে সামাজিক দূরত্ব বজায় ও লোকজনের সমাগম কমালেও তারা চলে যাবার পরপরই শুরু হয় জনসমাগম ও আড্ডা।

মাটিরাঙ্গার পাড়ার দোকানগুলোতে বেশ জমে উঠেছে ক্রয়-বিক্রয় আড্ডা। যেখানে কাঁচাবাজার মুদি দোকান ও ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ ঘোষনা দিয়েছে প্রশাসন।

প্রতিদিন মাটিরাঙ্গা সেনা জোনের পক্ষ থেকে করোনা সংক্রমনে জনসচেতনতায় মাইকিং করে এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ এবং সহকারি কমিশনার (ভুমি) ফারজানা আক্তার (ববি) মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে সামাজিক দুরত্ব নিশ্চিত করার চেষ্টা করে চলছে, যখনি তারা চলে যায় তারপর পরই পূর্বের অবস্থায় ফিরে যায় জনগন। মানুষ যেন প্রশাসনের সাথে লুকোচুরি খেলছে। এছাড়াও বিনা কারণে ঘুরাফিরার জন্য সেনাবাহিনী অনেক কে কান ধরে উঠবস করতে দেখা গেছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বলেন,  আমি আমার চেতনা থেকে ঘর থেকে মাঠে নেমেছি, সকলকে সেবা দিতে। অন্যদেরও উচিত জাতির এ দুর্যোগের সময় সুপ্ত চেতনাকে জাগ্রত করা, সকলকে সেবা দেয়া।

নিজেকে আর পরিবারকে সুরক্ষা করতে সকলকে ঘরে থাকার পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বলেন, করোনা মোকাবেলায় আপনারা ঘরে থাকুন, খাবার পৌঁছে দেবে প্রশাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ অভুক্ত থাকবে না।’