• ঢাকা
  • সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

ভোর ৫:২৯

মাংসকে তাজা দেখাতে পুরনো গরুর রক্ত মেশাতো


সারাবাংলা ডেস্ক: মেয়াদোত্তীর্ণ মাংসকে তাজা বলে চালানোর জন্য মেশানো হতো গরুর পুরনো রক্ত। আর মহিষের মাংসকে ক্রেতার কাছে গরুর মাংস বলে চালানো, অপরিচ্ছন্ন পরিবেশে মাংস সংরক্ষণ ও বিক্রি করার দায়ে আখাউড়ায় ১২ মাংস বিক্রেতাদেরকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম শরিফুল হক ক্রেতা সেজে উপজেলার সড়ক বাজারে মাংসের দোকানগুলোতে অভিযান চালায়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সকালে সড়ক বাজারস্থ মোরগ ও গরুর মাংসের দোকানগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় দোকানে ডিপ ফ্রিজে বোতল ভর্তি পুরনো রক্ত, অপরিচ্ছন্ন পরিবেশে মাংস সংরক্ষণ, মহিষের মাংসকে গরুর বলে বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না থাকায় ভোক্তা অধিকার আইনে ১২ দোকান মালিককে ৪০হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

পাশাপাশি মেয়াদোত্তীর্ণ মাংস জব্দ এবং তাৎক্ষণিক জরিমানা আদায় করা হয়। এসময় থানা পুলিশ ও স্যানেটারি ইন্সেপেক্টর মো. রফিকুল ইসলাম ভ্রাম্যমান আদালতে সহযেগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি একে এম শরীফুল হক বলেন ভ্রাম্যমান আদালতের এ অভিযান রমজানে মাস জুড়ে অব্যাহত থাকবে।