ঢাকা শনিবার, ২৫শে মে, ২০১৯ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

বিকাল ৫:০৭
ফিচারফিচার টপসারা বাংলা

মনোমুগ্ধকর কমলগঞ্জের মাধবপুর লেক

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: সুনীল আকাশ, গাঢ় সবুজ পাহাড়, শিল্পীর তুলিতে আঁকা ছবির মতো মনোরম চা বাগানের দৃশ্যে যে কেউ মনের গহিনে হারিয়ে যাবে আপন মনে। চারদিকে সুউচ্চ পাহাড়ের মাঝখানে অবস্থিত মৌলভীবাজারের কমলগঞ্জে মাধবপুর লেকটি সত্যি অপূর্ব। লেকের ঝলমল জল, ছায়া সুনিবিড় পরিবেশ, শাপলা-শালুকের উপস্থিতি আরো মনোমুগ্ধকর করে তুলেছে পরিবেশ।

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের মাধবপুর চা বাগানে লেকটির অবস্থান। এটি কমলগঞ্জ উপজেলা সদর থেকে ৫ কিঃমিঃ পশ্চিমে অবস্থিত। অপার সৌন্দর্যের লীলাভূমি কমলগঞ্জের অন্যতম পর্যটনকেন্দ্র মাধবপুর লেক দেশি-বিদেশি পর্যটকদের পদচারনায় মুখরিত হয়ে উঠে। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে অপরূপ এ প্রাকৃতিক দৃশ্য দেখতে ছুটে আসছেন হাজার হাজার পর্যটক। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার পর্যটকদের ঢল নামে এখানে। আনন্দ ভ্রমণ কিংবা পিকনিক করতে বন্ধুরা মিলে চলে আসছেন মাধবপুর লেকে। কেউ কেউ পরিবার নিয়ে আসছেন দিনের প্রথম দিকে অথবা পড়ন্ত বিকেলে।

চারদিকে সবুজ পাহাড়। পাশাপাশি উঁচু উঁচু টিলা। সমতল চা বাগানে গাছের সারি। হয়তো এরই মাঝে একঝাঁক পাখি অথিতিদের আমন্ত্রণ জানাবে তার সুরের মুর্চ্ছনা দিয়ে। সুনীল আকাশ আর গাঢ় সবুজ পাহাড়, শিল্পীর তুলিতে আঁকা ছবির মত চা বাগানের মনোরম দৃশ্য আপনাকে নিয়ে যাবে ভিন্ন জগতে। সুউচ্চ পাহাড়ের মাঝখানের লেকটি পার হয়ে যতই সামনে যাবেন ততই ভালো লাগবে। এককথায় মাধবপুর লেক যেন প্রকৃতির নিজ হাতে আঁকা মায়াবী এক নৈসর্গিক দৃশ্য।