• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং | ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই শাবান, ১৪৪১ হিজরী

সকাল ১১:২৩

ভোলায় করোনার বিষয়ে সচেতন করতে লিফলেট বিতরণ কার্যক্রম


ভোলা জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন করতে ভোলায় সচেতনতামূলক লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। বৃহস্পতিবার দুপুরে (১২ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর ও বে-সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট এর যৌথ আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন সরকারের বিভিন্ন কর্মকর্তা ও উপজেলার চেয়ারম্যান ও পৌর মেয়রগন উপস্থিতে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন-ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: আতাহার মিয়া,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মামুন আল ফারুক,দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর খান,পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান,সম্পাদক অভিতাভ অপু, কোস্ট ট্রাস্ট এর আইইসিএম প্রকল্পের সম্মনয়কারী মো: মিজানুর রহমান সহ আরো অনেকে। পরে সংস্থার পক্ষ থেকে পুলিশ সুপার কার্যলয়ে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে,বাজারে সহ পথচারী ও বিভিন্ন পরিবহনের চালক ও সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক বক্তব্য ও লিফলেট বিতরণ করেন কোস্ট ট্রাস্ট।


জেলা প্রশাসক বলেন,দেশে করোনা ভাইরাস আক্রন্ত রোগী সনাক্তের পর থেকে আতঙ্কে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষ। কেউ কেউ এই ভাইরাসকে ব্যবসার মাধ্যম হিসেবে নিয়েছে। করোনাভাইরাস-এ আতঙ্কিত না হয়ে আসুন সচেতন হই তাহলেই ভাইরাস থেকে বাঁচা সম্ভব। করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে কোনোভাবে আতঙ্কিত না হয়ে প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। তাহলে এই ভাইরাস ঠেকানো যাবে। তাই সকলকে নিজ নিজ অবস্থানে থেকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকার আহবান জানায় জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।


তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির হাঁচি কাঁশির মাধ্যমে,আক্রান্ত ব্যক্তির স্পর্শ করলেও পশু পাখিরবা গবাদি পশুর মাধ্যমে এই রোগ ছড়াতে পারে। তাই রোগ প্রতিরোধে সাবান দিয়ে হাত ধোয়া,হাত না ধুয়ে চোখ,মুখও নাক স্পর্শ না করা,হাঁচি,কাঁশি দেয়ার সময় মুখে ঢেকে রাখা,অসুস্থ পশু পাখির সংস্পর্শে না আসা,মাছ,মাংস ভালোভাবে রান্না করে খাওয়ার আহবান জানায় ।