• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

রাত ১০:৫৭

বেরোবি’র শিক্ষক কর্মকর্তাবৃন্দের দর্শনীয় স্থান পরিদর্শন


অনলাইন ডেস্ক : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটে প্রশিক্ষণরত শিক্ষক, কর্মকর্তাবৃন্দ শিক্ষা সফরের অংশ হিসেবে কুমিল্লা ক্যান্টনমেন্টসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেছেন।

রবিবার (১৩ অক্টোবর, ২০১৯) সকালে ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল তাবরেজ শামস চৌধুরী এনডিসি, পিএসসি এর আমন্ত্রণে কুমিল্লা ক্যান্টনমেন্ট পরিদর্শন করেন বেরোবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও, রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:) এবং শিক্ষক, কর্মকর্তাবৃন্দ।

এসময় ৩৩ পদাতিক ডিভিশনের জিওসিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত জার্নাল এবং সম্মাননা স্মারক তুলে দেন বেরোবি ভাইস-চ্যান্সেলর।

কুমিল্লা ক্যান্টনমেন্টে অবস্থিত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ চতুর্দশ আর্মির সদর দপ্তর বা কমান্ড পোস্ট, সমর জাদুঘর, এম আর চৌধুরী প্যারেড গ্রাউন্ড, প্রত্নতাত্ত্বিক নিদর্শন কোটিলা মুড়া, আনন্দ বিহার, ময়নামতি গলফ এন্ড কান্ট্রি ক্লাব এবং বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ক্যাম্পাস পরিদর্শন করেন বেরোবির নবনিযুক্ত শিক্ষক কর্মকর্তাবৃন্দ।

বিকেলে বেরোবি উপাচার্য শিক্ষক কর্মকর্তাবৃন্দকে সঙ্গে নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমরান কবির চৌধুরীকে স্মারক ও জার্নাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তুলে দেন উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সন্ধ্যায় কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) পরিদর্শন করেন বেরোবির প্রশিক্ষণরত শিক্ষক কর্মকর্তাবৃন্দ। এখানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক এক সেমিনারে অংশ নেন বেরোবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। এছাড়াও শালবহন বিহার এবং ময়নামতি জাদুঘর পরিদর্শন করেন তারা।

কুমিল্লার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনে অংশগ্রহণ করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক মো: ইউসুফ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সারোয়ার আহমাদ, বিউটি মন্ডল, সহিবুর রহমান. ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো: মনিরুল ইসলাম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মো: বেলাল হোসেন, সিনিয়র মেডিকেল অফিসার মো: বজলুর রশীদ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মো: এহতেরামুল হক, সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মো: মেরাজ আলী, হার্ডওয়্যার টেকনিশিয়ান মো: সাইফুল ইসলাম এবং সহকারী স্টোর অফিসার শায়লা আকতার।

ন/ক/র