• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৯:১৫

‘বেভান-হাসির সংকর রূপ অ্যালেক্স ক্যারে’


স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ দলে তার জায়গা পাওয়া নিয়ে ছিলো সংশয়। স্কোয়াডে জায়গা পাওয়ার পর প্রতিনিয়ত নিজেকে প্রমাণ করে চলেছেন অ্যালেক্স ক্যারে। নিজের সামর্থ্যের জানান দিচ্ছেন ভালোভাবেই।

ক্যারেকে তাই অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা ফিনিশার মাইকেল বেভান ও মাইকেল হাসির সংকর রুপ বানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ।

এবারের বিশ্বকাপে দারুণ ফর্মে আছেন ক্যারে। বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নামার সুযোগই পাননি তিনি, পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পেয়েই ৫৫ বলে করেন ৪৫ রান।

ভারতের বিপক্ষে তুলে নেন বিশ্বকাপের প্রথম ফিফটি ও নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। সে ম্যাচে মাত্র ৩৫ বলে ৫৫ রান করেন তিনি।

এছাড়া চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডের বিপক্ষেও ব্যাট হাতে ২৭ বলে ৩৮ রানের দূর্দান্ত ইনিংস খেলেন ক্যারে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের মধ্যে এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্রাইক রেটও তার। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটেও খুব একটা খারাপ করেননি ক্যারে। এখন পর্যন্ত ২৬ ম্যাচের ২৩ ইনিংসে ৩৫ গড় আর ৯০.৭৯ স্ট্রাইক রেটে তিনি করেছেন ৬০২ রান।

অন্যদিকে ওয়ানডেতে ১৮৫ ম্যাচে ১৫৭ ইনিংস ব্যাটিংয়ে নেমে ৪৮.১৫ গড় ও ৮৭.১৬ স্ট্রাইক রেটে ৫৪৪২ রান করেছেন মাইকেল হাসি। আর মাইকেল বেভান ক্যারিয়ারে ২৩২ ম্যাচে ১৯৬ ইনিংসে ৫৩.৫৮ গড় আর ৭৪.১৬ স্টাইক রেটে ৬৯১২ রান করেছেন।

অস্ট্রেলিয়ার বর্তমান উইকেটরক্ষক ক্যারের মধ্যে এই দুইজনেরই চরিত্র দেখতে পান অসি কিংবদন্তি স্টিভ ওয়াহ। তিনি বলেন, ‘অ্যালেক্স ক্যারে মাইকেল হাসি ও মাইকেল বেভানের ব্যাটিংয়ের সংকর জাত। সে শান্তভাবে পরিস্থিতি বুঝে খেলছে। শেষের ওভারগুলোতে সুযোগ পেলেই সেগুলো কাজে লাগাচ্ছে। এবং ভালোভাবে চাপ সামলে নিচ্ছে। সে অস্ট্রেলিয়ার জন্য কার্যকরী ম্যাচ উইনার হয়ে উঠছে।’