• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং | ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৫:১৭

বেনাপোল সীমান্তে ১ কোটি টাকার মাদক-চোরাচালান পণ্যসহ আটক ২


বেনাপোল প্রতিনিধি : বেনাপোল’র পুটখালি ও গাতিপাড়া সীমান্তে পৃথক অভিযান চালিয় ১ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ মাছের রেণু ও শাড়ী থ্রী পিচ ও অসুধ সহ বিভিন্ন প্রকার মালামাল জব্দ করেছে বিজিবি। ঘটনার সাথে জড়িত ২ জন চোরাচালানীকে আটক করা হয়েছে।

৪৯ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা জানান, শনিবার ভোরে ভারত থেকে পাচার হয়ে বিপুল পরিমান মালামাল বাংলাদেশে প্রবশে করে ছ এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বেনাপোলের পুটখালি ও গাতিপাড়া সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৯৯৬ বোতল ফেনসিডিল, ১৭ কেজি গাঁজা, ৩ টি গরু, ১ কেজি রুপাসহ বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি পিস, ফেব্রিক্স, চা পাতা, মোবাইল, ইলেকট্রিক সামগ্রী, মাছের পোনা, ভারতীয় ঔষধ, ইমিটেশন, ও প্রসাধনী সামগ্রী সহ ২ জনকে আটক করা হয়। জব্দকৃত মালামালের মূল্য প্রায় ১ কোটি ০৫ হাজার টাকা বলে তিনি জানান।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি । এ সময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। মালামাল বেনাপোল কাস্টমস শুল্ক গুদামে জমা দয়ো হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে।