• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং | ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:২১

চৌমুহনী কলেজ রোডের বেহাল অবস্থা, দুর্ভোগে সাধারণ শিক্ষার্থীরা


নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালী বেগমগঞ্জ চৌমুহনী সরকারি এস এ কলেজের একমাত্র সড়কটি দীর্ঘদিন থেকে অবেহিলত। নেই কোন সংস্কার। এ পথে নিয়মিত হাজারের ও অধিক শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা যাতায়াত করলেও প্রতিনিয়ত চলাচলে বিড়ম্বনায় পড়তে হয় সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের।

জানা যায়, দীর্ঘদিন থেকে এ রাস্তাটি সংস্কার ও মেরামত না করায় বিভিন্ন যায়গায় থেকে আগত শিক্ষার্থী ও সাধারণ মানুষকে নানাভাবে ভোগান্তিতে পড়তে হয়। একদিকে নিয়মিত শিক্ষার্থীরা যেমন বিড়ম্বনায় পড়তে তেমনি উচ্চ শিক্ষার কেন্দ্র থাকায় এখানে পরিক্ষা দিতে আসা শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে নিয়মিত ।

সায়মা ইসলাম নামে এক পরিক্ষার্থী জানায়, আমি জেলার চাটখিল থেকে ভালো ভাবে আসলেও কলেজ রোড রিকশা নিয়ে যাওয়ার পথে রাস্তা খারাপ হওয়ায় হঠাৎ রিকশা উল্টো যায় এতে আমার পুরো শরীর কাদায় ভরে যায়। পরিক্ষা দিতে কষ্ট হয় । কোন ভাবে পরিক্ষা দিলেও নিজের মধ্যে একটা বিব্রত বোধ কাজ করে।

আরেক শিক্ষার্থী জানায়, রাস্তা নিয়ে কিছু বলার নেই, কি বলব? জন প্রতিনিধিরা কি দেখেন না। এখানে যেমন রাস্তা খারাপ এর পাশাপাশি অনিয়মিত মালামাল লোড আনলোড এর ফলে যে ভাবে জ্যাম লেগে থাকে তাতে মাঝে মাঝে ক্লাস ও প্রাইভেট মিস করতে হয়। স্থানীয় এক বাসিন্দা জানান, আমরা সাধারণ মানুষ কষ্ট পেলে ও ছোট ছোট শিক্ষার্থীদের যে কষ্ট হয় তাতে নিজেদের কাছে ও খারাপ লাগে।

এ দিকে চৌমুহনী সরকারি কলেজ অধ্যক্ষ এ এইচ এম ফারুক জানান, আমরা এ বিষয় কৃর্তপক্ষের সাথে কথা বললে তারা ঈদের পরে কাজ শুরু করবে বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী কে ফোন দিলে তিনি জানান আমারা কাজ শুরু করে দিয়েছি আশা করছি দ্রুত এ সড়কের ও কাজ শেষ হবে ।