• ঢাকা
  • শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং | ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

রাত ৮:১৭

বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় মামলা


নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকার একটি জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের এসআই মোখলেসুর রহমান বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে এ মামলাটি দায়ের করেন। মামলায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, মামলায় গ্রেপ্তারকৃত প্রভাষক ফরিদউদ্দিন রুমি (২৭), মিশুক খান মিজান (১৯) ও পলাতক ফরিদউদ্দিনের ভাই জামালউদ্দিন রফিকসহ অজ্ঞাত পরিচয়ের তামিম, আজমীর, আনোয়ারসহ ছয়জন ও অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে। জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার ভোরে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ নব্য জেএমবি’র সদস্য রুমিকে ও তার স্ত্রীকে আটক করে কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগের রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য মতেই ফতুল্লার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ।