• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৯:২৬

বিশ্বরেকর্ডের সামনে আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক : তিন বছর ধরেই রেকর্ডটা তাদের দখলে। এবার সুযোগ এসেছে সেই রেকর্ডটি আরেক দফা বাড়িয়ে নেয়ার। সেজন্য প্রয়োজন শুধুমাত্র একটি জয়। আজ (রোববার) বাংলাদেশকে হারাতে পারলেই নিজেদের রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়ে ফেলবে আফগানিস্তান।

টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই ভয়ঙ্কর দল আফগানিস্তান। যার প্রমাণ মেলে তাদের পরিসংখ্যানেই। এখনও পর্যন্ত এই ফরম্যাটে ৭২ ম্যাচ খেলে জিতেছে ৫০টিতে, পরাজয় মাত্র ২২ ম্যাচে।

শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়া ২৮ রানের জয়টিই ছিল তাদের পঞ্চাশতম জয়। এ জয়ের মাধ্যমেই আবার একটানা ১১টি ম্যাচ জেতার রেকর্ড গড়েছে আফগানিস্তান। যা কি-না টি-টোয়েন্টি ক্রিকেটে একটানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার বিশ্বরেকর্ড। এ

র আগে ২০১৬-১৭ সালেও কুড়ি ওভারের ফরম্যাটে টানা ১১টি ম্যাচ জিতেছিল আফগানিস্তান। সেবার তাদের ১১ জয়ের প্রতিপক্ষ ছিলো ওয়েস্ট ইন্ডিজ, ওমান, আরব আমিরাত ও আয়ারল্যান্ড। আর এবার বাংলাদেশ, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়েকে হারিয়েই টানা ১১টি জয় তুলে নিয়েছে আফগানিস্তান।

আজ সন্ধ্যায় বাংলাদেশের বিপক্ষে টানা দ্বাদশ জয়ের লক্ষ্যে খেলতে নামবে আফগানরা। আর জয়টিই পেয়ে গেলেই নিজেদের রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়বে তারা।

ন/ক/র