• ঢাকা
  • সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং | ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

সকাল ৯:২৭

বিরামপুরে এক সঙ্গে প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত


গোলাম রব্বানী হিলি :  দিনাজপুরের বিরামপুরে এই প্রথম এক নারী (৩৫), দুইজন পুরুষ করোনা রোগী সনাক্ত হয়েছেন। দুই পুরুষের একজনের বয়স (২৩) বছর অন্যজনের বয়স (৩০) বছর।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরোও বলেন,আক্রান্ত তিন ব্যক্তিই পোশাক শ্রমিক। তিনজনই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনা সনাক্ত হওয়া নারী বিরামপুর পৌর শহরের কলেজপাড়া মহল্লার বাসিন্দা। অন্য দুইজনই উপজেলার বিনাইল ইউনিয়নের। একজন কল্যাণপুর গ্রামের। অন্যজন রামকৃষ্ণপুর গ্রামের। এর মধ্যে ওই নারী ঢাকা ফেরত এবং পুরুষ দুই ব্যক্তি গাজীপুর ফেরত। করোনায় আক্রান্ত ব্যক্তিদের গত শুক্রবার নমুন সংগ্রহ করা হয়েছিলো। বিরামপুর থেকে আজ শনিবার পর্যন্ত ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুর রহমান জানান, করোনা আক্রান্তের ব্যক্তিদের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখে অথবা হাসপাতালে আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা করানো হবে তা দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। তাঁদের বাড়িসহ আশে পাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে।

লকডাউন থাকা পরিবারগুলোকে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হবে।