• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সফর, ১৪৪১ হিজরী

রাত ১০:৫৮

বিগ ব্যাশে স্টেইন


স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টুয়েন্টি লিগে নাম লেখালেন সাউথ আফ্রিকান ক্রিকেটার ডেল স্টেইন। টেস্ট ক্রিকেট থেকে সদ্য অবসরে যাওয়া ‘স্টেইন গান’ নাম লিখিয়েছেন মেলবোর্ন স্টারসে।
মাত্র এক সপ্তাহ আগেই প্রোটিয়া গ্রেট ডি’ভিলিয়ার্সকে সই করায় ব্রিজবেন হিট। প্রথমে ছয় ম্যাচের জন্য স্টেইনকে সই করিয়েছে মেলবোর্ন। গ্রীষ্মকালীন সিরিজে যদি স্টেইন প্রোটিয়া দলে ডাক না পান, তাহলে ম্যাচের সংখ্যা বাড়তে পারে।
গত আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যান সর্বকালের সেরা ফাস্ট বোলারদের একজন হিসেবে বিবেচিত স্টেইন। তবে সীমিত ওভারের ক্রিকেট খেলার পথ খোলা রেখেছেন তিনি। আগামী ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে দলে ডাক পাওয়ার আশাও করছেন স্টেইন।
তবে ওই সিরিজে যদি প্রোটিয়া দলে তাকে ডাকা না হয়, তাহলে বিগ ব্যাশের পুরোটাই খেলবেন স্টেইন।
গত মার্চ থেকে কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন না স্টেইন। ভারতের বিপক্ষে সদ্যশেষ টি-টুয়েন্টি সিরিজের আগে নির্বাচকরা বলেছিলেন, তিনি পর্যাপ্ত ফিট নন। যদিও স্টেইন নিজে বলেছিলেন, তিনি খেলার জন্য পুরো ফিট।
স্টেইন ছাড়াও নেপালি ‘শেন ওয়ার্ন’ খ্যাত সন্দ্বীপ লামিচানেকে সই করিয়েছে মেলবোর্ন। এছাড়া স্টিফেন ফ্লেমিংয়ের জায়গায় হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ডেভিড হাসিকে।

নতুন কাগজ/আরকে