• ঢাকা
  • শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৪:৩১

বিএসএফের গুলিতে ভারতীয় গরু পাচারকারী নিহত


কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাঁশজানি এলাকায় আন্তর্জাতিক সীমানার জিরো পয়েন্টে বিএসএফের গুলিতে আখেরুল শেখ (১৭) নামে এক ভারতীয় গরু পাচারকারী নিহত হয়েছে। সোমবার ভোররাতে সংঘটিত এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কুড়িগ্রাম-২২বিজিবি’র উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল হামিদ। নিহতের মরদেহ ভারতীয় পুলিশ নিয়ে গেছে। সীমান্তে টহল জোড়দার করা হয়েছে।

বিজিবি’র একটি সূত্রে জানা যায়, নিহত কিশোরের নাগরিকত্ব নিয়ে প্রথমে সংশয় সৃষ্টি হয়। পরে ভারতীয় বিএসএফ লাশটি ভারতীয় নাগরিক বলে সনাক্ত করে ভারতীয় পুলিশে হস্তান্তর করে। বাংলাদেশের বাঁশজানি ও ভারতীয় দীঘলটারী সীমান্তের ৯৭৫নং মেইন পিলার ও ৮ ও ৯ সাব পিলারের মাঝখানে শূন্য রেখায় এক কিশোরের লাশ এবং বাংলাদেশের অভ্যন্তরে নো-ম্যান্সল্যান্ডে একটি বাছুর-গরুকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা। একই সময়ে সীমান্তে বিএসএফ’র টহল বৃদ্ধি এবং আনাগোনা লক্ষ করে এলাকাবাসী বিজিবি ক্যাম্পে খবর দেয়। পরে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জানতে পারে। বিষয়টি নিয়ে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে। ঘটনার পর থেকে ওই সীমান্ত এলাকায় টহল জোড়দার করা হয়েছে।

ভুরুঙ্গমারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, নিহত আখেরুল শেখ (১৭) দীঘলটারী গ্রামের মানিক শেখের পুত্র। বর্তমানে ওই এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

ন/ক/র