• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং | ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৪শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৬:২০

বাল্যবিয়ের অপরাধে মাকে কারাদন্ড, ইউপি মেম্বারকে অর্থদন্ড


গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে গতকাল রোববার রাতে বাল্যবিয়ের দেয়ার ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ইউএনও ফারহানা করিম কনের মা পারভীন বেগম (৪০) কে ১৫ দিনের কারাদন্ড ও ১নং ওয়ার্ডের মেম্বার জামাল তালুকদার (৩০) কে ১০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিয়ে বাড়ি থেকে বর ও তার আত্মীয়-স্বজন এবং কনের বাড়ির লোকজন পালিয়ে যায়।সোমবার কনেকে তার চাচার জিম্মায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও ফারহানা করিম।

তিনি জানান, উপজেলার সিধলা ইউনিয়নে ধীতপুর গ্রামে এমদাদুল হকের মেয়ে ১০ শ্রেণির ছাত্রী একা খাতুনের সঙ্গে পার্শ্ববর্তী পুনরিয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে খোকনের (২৪) বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে তিনি রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে এ বাল্য বিয়ে বন্ধ করেন। পরে ভ্রাম্যমান আদালতে বাল্য বিয়ে নিরোধ আইনে কনের মাকে ১৫ দিনের জেল প্রদান করেন। একই সময়ে বাল্যবিয়ে বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিধলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য জামাল তালুকদারকে দায়িত্ব প্রদান করা হয়। তিনি নিজ দায়িত্ব পালন না করে বাল্য বিয়েতে সহযোগিতা করায় ১০ হাজার অর্থদ-ের আদেশ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) এএসএম রিয়াদ হাসান গৌরব, গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা, এস আই নজরুল ইসলাম, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ।