• ঢাকা
  • বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১১:৩১

বাল্যবিবাহ মুক্ত করতে কুড়িগ্রাম সফর করলেন সুইডেন রাষ্ট্রদূত


কুড়িগ্রাম প্রতিনিধি: ২০২১ সালের মধ্যে কুড়িগ্রাম জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে বাংলাদেশে নিযুক্ত সুইডেন রাষ্ট্রদূত মিস চারলোতা স্কাইটার কুড়িগ্রাম সফর করেছেন।

গত মঙ্গলবার বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন করে তিনি চিলমারী উপজেলার রমনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে এবং সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটির সাথে মতবিনিময় করেন।

সুইডেনের রাষ্ট্রদূতের দুইদিনের সফরকালে সোমবার সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে কুড়িগ্রামে আসেন। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনের সভাপতিত্বে জেলা বাল্যবিবাহ নিরোধ কমিটির সাথে মতবিনিময় সভায় অংশ নিয়ে জেলাকে বাল্যবিবাহ মুক্ত করার বিভিন্ন পরিকল্পনা ও কার্যক্রম পর্যবেক্ষন করেন।

এসময় তাঁর সাথে ছিলেন, অ্যাম্বাসী অব সুইডেন এর সেকেন্ড সেক্রেটারি মিস ইলভা স্লাশটেন্ড এবং কন্ট্রোলার রিয়াজুল ইসলাম, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম পিপিএম, সিভিল সার্জন ডা. এস, এম আমিনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ।

রাষ্ট্রদূত কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের মন্ডলপাড়া কিছামতিয়া দাখিল মাদরাসা পরিদর্শন এবং মাদ্রাসাটির ছাত্রীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন। পরে তিনি ভোগডাঙ্গা ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থার যুব ফোরামের নারী সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন।

এছাড়াও সুইডেনের রাষ্ট্রদূত মিস চারলোতা বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ অবদান রাখা রেডিও চিলমারী পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা, আরডিআরএস বংলাদেশের ডিরেক্টর (ফিল্ড অপারেশনস) হুমায়ুন খালেদ, হেড অব প্রোগ্রাম (ডেভেলপমেন্ট এন্ড কোয়ালিটি) মোহাম্মদ আব্দুর রহমান, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ডিভিশনাল ম্যানেজার ড. ঋশীকেষ সরকার, প্রজেক্ট ম্যানেজার নজরুল ইসলাম চৌধুরী, বিবিএফজি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল মামুন, আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রাম অফিসের প্রজেক্ট ম্যানেজার তপন কুমার সাহা, স্টেশন ইনচার্জ বশির আহমেদ প্রমুখ