• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৪:৫৭

বাংলাদেশ লেখক ফোরামের সিনিয়র সহ-সভাপতি হলেন সাইফুল ইসলাম রনি


নতুন কাগজ ডেস্ক : সাপ্তাহিক পাঠক সংবাদ ও বিডিপি নিউজ টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক, জাতীয় দৈনিক মাতৃভূমির খবর’র সিনিয়র সহ-সম্পাদক এবং জাগো বাংলা ডটকম’র প্রধান সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রনি “বাংলাদেশ লেখক ফোরাম” কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন।

বাংলাদেশ লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট ছড়াকার ও কথাসাহিত্যিক মুজাহিদুল ইসলাম স্বাধীন এবং সাধারণ সম্পাদক লেখক ও ছড়াকার মোঃ ইব্রাহিম শওকতের নেতৃত্বে গত ২২ আগস্ট বৃহস্পতিবার বিকেলে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল নির্বাহী সদস্যদের সর্ব সম্মতিক্রমে মো. সাইফুল ইসলাম রনিকে নির্বাহী সদস্য পদ থেকে সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত করেছেন।

উল্লেখ্যঃ মোঃ সাইফুল ইসলাম রনি বাংলাদেশ লেখক ফোরামের বর্তমান সিনিয়র সহ-সভাপতি ছাড়াও আব্দুস সামাদ মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক, জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদ(জেএসওপি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, স্বপ্নীলকন্ঠ সাহিত্য সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চাঁদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন অব ঢাকা (সিজেএফডি)র আহবায়ক, বংলাদেশ অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি, প্রেস এসোসিয়েশন অব বাংলাদেশ’র সহ-সভাপতি, চর্যাপদ সাহিত্য একাডেমির সহ-সভাপতি, কচুয়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ও বদরপুর ইসলামী সমাজকল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা-পরিচালক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও তিনি আরও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

সাফুল ইসলাম রনি কে বাংলাদেশ লেখক ফোরামের সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত করায় সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নির্বাহী সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।