• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

দুপুর ২:০৫

বাংলাদেশের সহযোগিতা চেয়েছে পাকিস্তান


নতুন কাগজ ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের সহযোগিতা চেয়েছে পাকিস্তান।দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কোরেশি ফোন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে।
বুধবার (৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনে কথা বলেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে ফোন করেন মেহমুদ কোরেশি।
এ সময় পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের সহায়তা চান।
আলাপে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন যেকোনো সংকট সমাধানে সংলাপ ও আলোচনাকে গুরুত্ব দেওয়ার বিষয়ে জোর দেন বলেও পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
ফোনালাপের বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
এতে বলা হয়েছে, বিরোধপূর্ণ জম্মু ও কাশ্মীরের অবস্থান পরিবর্তন করে ভারত অবৈধভাবে এবং একতরফা যে পদক্ষেপ নিয়েছে, তা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।
মাসজুড়ে কাশ্মীরে মানবাধিকার ও মানবিক পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে মাখদুম শাহ উল্লেখ করেন, সেখানকার পরিস্থিতি এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য বড় হুমকি সৃষ্টি করেছে।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সংলাপ ও আলোচনার মধ্য দিয়ে বিরোধ নিরসনের গুরুত্বের ওপর জোর দিয়েছেন বলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

নতুন কাগজ/আরকে